logo
  • ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭

দৃশ্যমান পদ্মা সেতুর দেড় কিলোমিটার, প্রস্তুত আরও স্প্যান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ এপ্রিল ২০১৯, ১৩:৩৩ | আপডেট : ১০ এপ্রিল ২০১৯, ১৪:০৪
মাওয়া প্রান্তে বসানো হয়েছে পদ্মা সেতুর দশম স্প্যান। আজ  বুধবার বেলা ১২টার দিকে এই স্প্যান বসানো হয়। এর ফলে দৃশ্যমান হলো দেড় কিলোমিটার সেতু। চলতি মাসে আরও একটি স্প্যান বসানোর জন্য প্রস্তুত করা হচ্ছে।

প্রকল্প পরিচালক জানিয়েছেন,জাজিরার পর এবার মাওয়া প্রান্তে বসানো হচ্ছে পদ্মা সেতুর স্প্যান। চলতি মাসে আরও একটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে।

নতুন করে গতি পাচ্ছে পদ্মা সেতুর কাজে। আজকের স্প্যান নিয়ে পর্যন্ত নদীতে স্প্যান বসেছে ১০টি। এর মধ্যে ৮টি স্প্যানই জাজিরা প্রান্তে।

এর আগে সকালে মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে তিন হাজার ৬০০ টন ধারণক্ষমতার তিয়ান-ই ভাসমান ক্রেনে করে স্প্যানটি নিয়ে যাওয়া শুরু হয়। স্প্যানটি ধুসর রংয়ের ১৫০ মিটার দৈর্ঘ্যের ও ৩ হাজার ১৪০ টন ওজনের।

মাওয়া প্রান্তে আরও বেশকটি পিলার পুরো প্রস্তুত বলে চলতি মাসেই দুটি স্প্যান তোলার পরিকল্পনা সেতু কর্তৃপক্ষের।

প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম জানান,চলতি মাস এপ্রিলে অন্তত দুটি হওয়া উচিত। আরও বেশি হতে পারে। এখন দ্রুত গতিতে এগিয়ে যাবে কাজ।

এর আগে গত ২২ মার্চ পদ্মা সেতুতে বসানো হয় নবম স্প্যান।  এর ফলে তখন দৃশ্যমান হয় পদ্মা সেতুর ১৩৫০ মিটার (১.৩৫ কিলোমিটার)।

এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2