logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

হাতিরঝিল ছাড়ছে বিজিএমইএ, উত্তরায় নতুন ভবন উদ্বোধন প্রধানমন্ত্রীর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ এপ্রিল ২০১৯, ১৬:৩৫ | আপডেট : ০৩ এপ্রিল ২০১৯, ১৯:৫৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
রাজধানীর উত্তরায় নবনির্মিত বিজিএমইএ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ব্যবসা বাণিজ্যে কোনো ধরনের প্রতিবন্ধকতা তৈরি হোক, সরকার তা চায় না।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ভবনটির উদ্বোধন করেন তিনি।

এর মধ্য দিয়ে রাজধানীর হাতিরঝিল থেকে নিশ্চিতভাবেই সরতে যাচ্ছে তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) ভবন।

প্রথমে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অর্থনৈতিক অঞ্চলের বিভিন্ন কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ১১টি অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন, ১৩টির ভিত্তিপ্রস্তর স্থাপন, ১৬টি শিল্প প্রতিষ্ঠানের বাণিজ্যিক উৎপাদন উদ্বোধন, ২০টি শিল্প কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ৫টি চলমান উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

এ সময় দেশের উন্নয়নে সরকারের উদ্যোগগুলোর কথা মনে করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানকে সহযোগিতার আহ্বান জানান।

পরে বিজিএমইএ’র নতুন ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ সময় বাংলাদেশি পণ্যের নতুন বাজার খুঁজে বের করার নির্দেশনাও দেন তিনি।

তিনি আরও বলেন, কাওরানবাজারে বিজিএমইএ ভবনটির অনুমোদন আমরাই দিয়েছিলাম। কিন্তু তা কোনোভাবেই হাতিরঝিলে না। আমরা ভবনটির অনুমোদন দিয়েছিলাম সোনারগাঁও হোটেল সংলগ্ন জায়গায়। কিন্তু আমরা ক্ষমতা থেকে চলে যাওয়ার পরই কিভাবে জানি ব্রিজ তৈরি করে এটিকে হাতিরঝিলে নিয়ে যাওয়া হয়।

নতুন ভবনের উদ্বোধন হওয়ায় এ সংকট কেটে গেলো। আশা করছি হাইকোর্ট নির্ধারিত সময়ের মধ্যেই বিজিএমইএ উত্তরায় স্থানান্তরিত হবে। 

 এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়