• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেলা শেষদিকে, স্টলগুলোও দিচ্ছে বিশেষ ছাড়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জানুয়ারি ২০১৯, ১৬:৫৩

সরকারি ছুটির দিন আজ শনিবার ক্রেতা-দর্শনার্থীদের পদভারে মুখরিত হয়ে উঠেছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে অনেকে সপরিবারে মেলায় আসেন। কেউ পছন্দের পণ্য কিনেছেন, কেউবা শুধু ঘুরে ঘুরে দেখেছেন।

সকাল থেকে মেলা প্রাঙ্গণ ঘুরে এমন চিত্র দেখা যায়। গতকাল শুক্রবারও সাপ্তাহিক ছুটির দিনে লক্ষাধিক লোকের সমাগম হয়।

সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে আসা দর্শনার্থীদের ভেতরে ঢুকতে টিকিট কাউন্টারগুলোয় বড় লাইন দেখা যায়। দুপুর গড়াতে মেলার চারদিক থেকে দর্শনার্থীর ঢল নামে। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই দিকের দুই গেট থেকেই লাইন দিয়ে হেঁটে মেলায় আসতে হয় দর্শনার্থীদের। একদিকে খামারবাড়ি ও অন্যদিকে রোকেয়া স্মরণীর আগারগাঁও সিগনাল থেকে দীর্ঘ লাইন ধরে আসেন সবাই।

মেলার মাঠ ঘুরে দেখা যায়, দর্শনার্থীরা মেলাপ্রাঙ্গণ যেমন ঘুরে ঘুরে দেখছেন, তেমন কেনাকাটাও করছেন। বেশিরভাগ স্টল ও প্যাভিলিয়নের কাউন্টারে লাইন দিয়ে দাঁড়িয়ে পণ্যের দাম দিতেও দেখা যায়। মেলায় শুধু পণ্য কেনাকাটা আর ঘুরে দেখা নয়, আড্ডাও জমে বেশ। কাউকে আবার সপরিবারে ছবিও সেলফি তুলতে দেখা যায়। রেস্টুরেন্টগুলোতেও যারা খেতে গিয়েছেন তাদের ভিড়ের কারণে অপেক্ষায় থাকতে হয়। তবে যেসব স্টলে বিশেষ অফার রয়েছে সেখানে ভিড় সবচেয়ে বেশি। মেলা শেষ দিকে হওয়ায় বিভিন্ন কোম্পানি তাদের পণ্যের বিক্রি বাড়াতে দিয়েছে বিশেষ অফার। দোকানিরা মনে করছেন বিশেষ অফারের জন্য এখন থেকে শেষ পর্যন্ত বেচা কেনা বাড়বে।

রাজধানীর কাঠালবাগান থেকে সপরিবার এসেছেন সরকারি চাকরিজীবী মোহাম্মদ কাওলার। তিনি বলেন, ছুটির দিন বলে সপরিবারে মেলায় আসলাম। ঘুরাঘুরির সময় বিভিন্ন স্টল পরিদর্শনের সময় ছাড় পেয়ে কিছু কেনাকাটাও করলাম।

প্রতিবছরই মেলায় তিন-চার বার আসা হয় বলে জানান মিরপুরের শ্যাওড়াপাড়া থেকে আসা গৃহিনী শাপলা চাকমা। তিনি বলেন, এখানে একসঙ্গে বেড়ানো ও সংসারের কেনাকাটা দুটোই হয়। তাই প্রতিবছরই মেলায় আসি কয়েকবার।

বিক্রেতারা বলছেন, মেলা উপলক্ষে বিভিন্ন পণ্যে রয়েছে বিশেষ ছাড়। প্যাভিলিয়নে গ্রাহকরা আসছেন, তারা পণ্য দেখছেন, অনেকে কিছু কিনছেন। আবার অনেকে না কিনলেও পণ্যটি পছন্দ করে রেখে যাচ্ছেন আরেকদিন এসে কিনবেন বলে। তবে কেনাবেচা সামনের দিনগুলোয় জমে উঠবে বলে আশা করেন তারা।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর তথ্য অনুযায়ী, মাসব্যাপী এই মেলা ৮ ফেব্রুয়ারি শেষ হবে। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
কৃষিগুচ্ছের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন শুরু যেদিন
সেই দুই রেস্টুরেন্টের মালিক গ্রেপ্তার
বিদ্যালয়ের নিচতলায় রেস্টুরেন্ট, দোতলায় কমিউনিটি সেন্টার
X
Fresh