DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

প্রবাসীদের বিনিয়োগে উৎসাহ দিয়ে আসছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৯
প্রবাসী বিনিয়োগকারীদের দেশের পুঁজিবাজারে বিনিয়োগের উৎসাহ দিয়ে আসছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড। এর ধারাবাহিকতায় কিছুদিন আগেও উত্তর আমেরিকায় বিনিয়োগ উৎসবের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

বললেন প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মো. তাবারক হোসেন ভূঁঞা।

শনিবার রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া কনভেনশন সেন্টারে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি কোম্পানির বর্তমান ও ভবিষ্যত কর্মপরিকল্পনা সংক্ষেপে তুলে ধরে। তিনি বলেন,  প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের পোর্টফলিও ম্যানেজমেন্টের পাশাপাশি ইস্যু ম্যানেজার এবং আন্ডাররাইটার হিসেবে কাজ করে আসছে।

কিছু দিন আগে এই প্রতিষ্ঠান দেশের বেশ কয়েকটি বাণিজ্যিক ব্যাংকের বন্ড ইস্যুর লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করেছে এবং আরও বন্ড ইস্যু জন্য কাজ অব্যাহত রেখেছে। এছাড়া ব্যবসা সম্প্রসারনের জন্য বিশ্বের বিভিন্ন দেশে গিয়ে প্রবাসী বিনিয়োগকারীদের দেশে শেয়ারবাজারে নিয়ে আসার লক্ষ্যে কাজ করছে।

এর ধারাবাহিকতায় প্রাথমিক পর্যায়ে উত্তর আমেরিকা, ইংল্যান্ড এবং সিঙ্গাপুরের প্রবাসী বাংলাদেশি বিনিয়োগকারীদের দেশের পুঁজিবাজারে বিনিয়োগে উৎসাহিত করা হচ্ছে।

তাবারক হোসেন বলেন, ভবিষ্যতে অন্যান্য দেশেও এই কার্যক্রম পরিচালনা করা হবে। প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট এখন উন্নত বিশ্বের ইনভেস্টমেন্ট ব্যাংকের ন্যায় ইনভেস্টমেন্ট ব্যাংকিংয়ের মূল ভূমিকায় কাজ করার দিকে এগিয়ে যাচ্ছে। এরমধ্যে মার্জার ও এ্যাকুইশন, সিন্ডিকেশন ফাইন্যান্সিং, ভ্যালুয়েশন, ম্যানেজমেন্ট কনসালট্যান্সি, করপোরেট অ্যাডভাইজরির কাজ করছে পিবিআইএল।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) মো. গোলাম রাব্বানি, তৌহিদুল আলম খান,  প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের উপদেষ্টা আহমেদ কামাল খান চৌধুরী, চীফ অপারেটিং অফিসার ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তানভীর রেজা, দেশের স্বনামধন্য বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমানসহ ব্যাংক ও গণমাধ্যমের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়