• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

পেঁয়াজের কেজি ১.৫০ রুপি!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ডিসেম্বর ২০১৮, ১৫:২০

চার মাস ধরে পরিশ্রম এবং টাকা পয়সা খরচ করে পেয়াঁজ চাষ করেছিলেন ভারতের নাসিকের সঞ্জয় শেঠ৷ পেঁয়াজের ফলনও হয়েছিল বেশ। কিন্তু যেন ভাগ্যটাই খারাপ!

৭৫০ কেজি পেঁয়াজ বিক্রি করে তিনি পেলেন মাত্র ১০৬৪ রুপি। দেশটির কৃষকরা যে কতটা অসহায় জীবন যাপন করছে তার এক অভিনব চিত্র সরকারের কাছে পৌঁছে দিলেন তিনি।

পেঁয়াজ বিক্রি করে পাওয়া সব অর্থ দান করে দিলেন প্রাধানমন্ত্রীর বিপর্যয় ত্রাণ তহবিলে৷

ভারতীয় সংবাদ মাধ্যম বিজনেস টুডে ও বিজনেস স্ট্যান্ডার্ডের খবরে বলা হয়, ৭৫০ কেজি পেঁয়াজ বিক্রি করে শেঠ পেয়েছেন মাত্র ১০৬৪ রুপি৷ তাই বাধ্য হয়েই প্রতিবাদ স্বরূপ তিনি ওই অর্থ প্রাধানমন্ত্রীর বিপর্যয় ত্রাণ তহবিলে পাঠিয়ে দিয়েছেন।

সঞ্জয় শেঠ জানান, এটা পাঠানোর জন্য আমার খরচা হয়েছে আরও ৫৪ টাকা৷ পাইকারি বাজারে প্রথমে পেঁয়াজের দাম উঠেছিল কেজি প্রতি ১ রুপি৷ সেখান থেকে অনেক দরদামের পর প্রতি কেজি পেঁয়াজের দাম ওঠে ১.০৪ রুপি।

এই প্রথমবার নয় এর আগেও কিন্তু সঞ্জয় সংবাদ শিরোনামে এসেছেন৷

ভারতে ঘুরতে আসা মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামার সঙ্গে দেখা করার সুযোগ সারা ভারতে যে কজন কৃষক পেয়েছিলেন তার একজন সঞ্জয়৷

পেঁয়াজের দাম হাতে আসার পর আক্ষেপের সুরে মহারাষ্ট্রের এই কৃষক বলেন, আমি একবার রেডিওতেও গিয়েছিলাম৷ সেখানে আমি দেশের চাষিদের অসহায় অবস্থার কথা জানানোর চেষ্টা করেছি কৃষিমন্ত্রীকে৷ কিন্তু তাতে লাভ হয়নি। আমাদের কথা শোনার কেউ নেই।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি পাকিস্তানের
জ্যোতির ফিফটিতেও রক্ষা পেল না টাইগ্রেসরা, এগিয়ে গেল ভারত
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
টস জিতে ব্যাটিংয়ে ভারত
X
Fresh