• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

ই-কমার্সের কয়েকটি প্রতিষ্ঠানের গ্রাহকরা ফিরে পেলেন ৪০৭ কোটি টাকা

আরটিভি নিউজ

  ১৯ মে ২০২৪, ১৯:১৩
এইচ এম সফিকুজ্জামান
ছবি: সংগৃহীত

ই-কমার্সের কয়েকটি প্রতিষ্ঠানের গ্রাহকদের ৪০৭ কোটি টাকা ফিরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

রোববার (১৯ মে) ভোক্তা অধিদপ্তরের স‌ম্মেলন ক‌ক্ষে এক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

এ এইচ এম সফিকুজ্জামান বলেন, ই-কমার্সের কয়েকটি প্রতিষ্ঠানে গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে ৪০৭ কোটি টাকা ফিরিয়ে দেওয়া হয়েছে। তবে মামলা জটিলতায় এখনও ১২৭ কোটি টাকা ফেরত দেওয়া যায়নি। মামলা জটিলতায় আটকে থাকা অর্থ ফেরত দিতে নতুন কমিটি করা হবে। এই টাকাগুলো কেন দেওয়া যায়নি, কমিটি তা ১৫ দিনের মধ্যে জানাবে।

তিনি বলেন, ই-অরেঞ্জ, ধামাকা ও আনন্দের বাজারের যেসব টাকা পাচার হয়ে গেছে, সেসব প্রতিষ্ঠানের মানিলন্ডারিং বিষয়ে সিআইডি কাজ করছে। আইনি প্রক্রিয়া শেষে সেসব প্রতিষ্ঠানের টাকা গ্রাহকরা ফিরে পাবেন। এ বিষয়ে মন্ত্রণালয়ে সর্বোচ্চ পর্যায়ে বৈঠক হয়ে এর সমাধান করা হবে।

তিনি আরও বলেন, ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ অনুযায়ী গেটওয়েতে থাকা ৫৩৫ কোটি টাকার মধ্যে ৭৫ শতাংশ টাকা গ্রাহকদের পরিশোধ করা হয়েছে। বাকি টাকা পরিশোধ কিভাবে হবে, নতুন অভিযোগ ও সিআইডিতে চলমান মামলাগুলোর সার্বিক পরিস্থিতি নিয়ে ৩০ জুনের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ে চূড়ান্ত রিপোর্ট প্রকাশ করা হবে।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার গ্রাহকের বিরুদ্ধে ইসলামী ব্যাংকের জিডি
চট্টগ্রামে ব্যাংকের লকার থেকে উধাও গ্রাহকের ১৪৯ ভরি স্বর্ণালঙ্কার
ফিরে দেখা টি-টোয়েন্টি বিশ্বকাপ, সর্বোচ্চ রান সংগ্রাহক যারা
বিআরইবি ৮০ শতাংশ গ্রাহকের বিদ্যুৎ পুনঃসংযোগ