• ঢাকা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কেজিতে ৪০ টাকা বাড়ল ব্রয়লার মুরগির দাম

আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২৪, ০০:৫০
কেজিতে ৪০ টাকা বাড়ল ব্রয়লার মুরগির দাম
ফাইল ছবি

ঈদ সামনে রেখে আরেক দফা বেড়েছে ব্রয়লারসহ সব ধরনের মুরগির দাম। এর মধ্যে কেজিতে ৪০ টাকা বেড়েছে ব্রয়লার মুরগির দাম।

শুক্রবার (৫ এপ্রিল) কারওয়ান বাজারসহ রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, ২৪০ থেকে ২৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। অথচ, গত সপ্তাহেও প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছিল ২০০ থেকে ২০৫ টাকায়। পাশাপাশি দাম বেড়েছে অন্যান্য জাতের মুরগিরও। সপ্তাহান্তে সোনালি মুরগি ৩৪০ টাকা, দেশি মুরগি ৬৫০ থেকে ৬৮০ টাকা, লেয়ার মুরগি ৩৪০ টাকা এবং সাদা লেয়ার মুরগি ৩২০ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে।

তবে, স্থিতিশীল আছে গরু ও খাসির মাংসের দাম। বাজারে প্রতি কেজি গরুর মাংস বর্তমানে ৬৫০ থেকে ৭৫০ টাকা এবং খাসির মাংস ১ হাজার ৫০ থেকে ১ হাজার ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

ঈদে চাহিদা তেমন না থাকায় স্থিতিশীল আছে সবজির বাজার। রাজধানীর বাজারগুলোতে বর্তমানে প্রতি কেজি কচুরমুখির ৮০ টাকা, বেগুন ৩০ থেকে ৫০ টাকা, করলা ৭০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, শসা ৭০ টাকা, ক্ষীরা ৬০ টাকা, পেঁপে ৫০ টাকা, ধুন্দুল ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কচুর লতি ৮০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, মুলা ৪০ টাকা, শিম ৩০ থেকে ৫০ টাকা, টমেটো ৪০ থেকে ৫০ টাকা, গাজর ৪০ টাকায় এবং সজনে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া পিস হিসেবে লাউ ৪০ থেকে ৫০ টাকা, ফুলকপি ৩০ থেকে ৪০ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা ও ব্রোকলি ৩০ টাকায় বিক্রি হচ্ছে। আগের দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ আর আলু। শুক্রবার দেশি পেঁয়াজ ৫০ টাকা, দেশি পুরোনো পেঁয়াজ ৬০ টাকা এবং আলু ৪৫ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুরগির ধান খাওয়ার মতো তুচ্ছ ঘটনায় মামলা হচ্ছে : প্রধান বিচারপতি
অবৈধ মজুতে ডিম-মুরগির বাজারে অস্থিরতা, বিপাকে ক্রেতারা
মুরগির ঘরে ৭ ফুট লম্বা অজগর
হিটস্ট্রোকে মারা যাচ্ছে খামারের মুরগি, কমছে ডিম উৎপাদন
X
Fresh