• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

৮ কেজির তরমুজ ৩০০ টাকা, ৬ কেজির ২০০

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ১৭:২০
ন্যায্যমূল্যে তরমুজ বিক্রির কার্যক্রম উদ্বোধন। ছবি : সংগৃহীত

ঢাকায় ২০ স্থানে পবিত্র রমজান মাস উপলক্ষে ভ্রাম্যমাণ ট্রাকসেল ও দোকানের মাধ্যমে ন্যায্যমূল্যে তরমুজ পিস হিসেবে বিক্রির কার্যক্রম শুরু করা হয়েছে। প্রাথমিকভাবে সাত থেকে আট কেজি এক পিস তরমুজের দাম নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা। চার থেকে ছয় কেজি ওজনের দাম হবে ২০০ টাকা। এ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশন (বিপিএ) ও ফসল ডটকম লিমিটেড।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবন চত্বরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান এ কার্যক্রম উদ্বোধন করেন।

ভোক্তা ডিজি এ এইচ এম সফিকুজ্জামান বলেন, এবার রমজানে বেসরকারি অনেক প্রতিষ্ঠানে পণ্যের দামে বিশেষ ছাড় দিয়েছে। তারা নিত্যপণ্যের দামে যেন মানুষের কষ্ট না হয় সেজন্য কাজ করছে। সরকারিভাবে তাদের সহায়তা দিতে পারলে শুধু রমজানের নয়, বছরব্যাপী তারা স্বস্তিদায়ক দামে পণ্য দিতে পারবে।

বিপিএর সভাপতি সুমন হাওলাদার বলেন, রমজান উপলক্ষে আমরা ন্যায্যমূল্যে ডিম-দুধ বিক্রি করে আসছি। এরমধ্যে দেখছি, তরমুজ অস্বাভাবিক দামে বিক্রি করছেন ব্যবসায়ীরা। যে কারণে ক্রেতাদের স্বস্তি দিতে এ উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, পর্যায়ক্রমে ঢাকার ২০ স্থানে তরমুজ সরবরাহ করা হবে। প্রাথমিকভাবে আকারভেদে ২০০ থেকে ৩০০ টাকার মধ্যে তরমুজ বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রাথমিকভাবে যেসব স্থানে পাওয়া যাবে- আফতাবনগর, নিকেতন, পশ্চিম শেওড়াপাড়া, আদাবর, জিগাতলা, বাসাবো, মালিবাগ, ধানমন্ডি ১৩, খিলগাঁও কুসুমবাগ, বসিলা টাওয়ার গলি, বনশ্রী (জি ব্লক), মহাখালী, নতুন বাজার ও বাড্ডা।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরমে পেট ঠান্ডা রাখতে দই খাবেন নাকি তরমুজ
তরমুজের সঙ্গে বা পরে খাবেন না যেসব খাবার
গরম বাড়তেই ঈদের পর ফের বেড়েছে তরমুজের দাম 
রাজধানীতে অর্ধেকে নেমেছে তরমুজের দাম
X
Fresh