• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২৩’ পেলেন এক ব্যক্তি ও ছয় প্রতিষ্ঠান

  ১৩ মার্চ ২০২৪, ২৩:৪৩
ছবি : আরটিভি নিউজ

দেশের বীমা খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এক ব্যক্তি ও ছয়টি প্রতিষ্ঠানকে ‘আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২৩’ প্রদান করা হয়েছে।

রোববার (১০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর লো মেরিডিয়ান হোটেলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানটি বুধবার (১৩ মার্চ) আরটিভিতে সম্প্রচার করা হয়।

‘আরটিভি বীমা অ্যাওয়ার্ডস-২০২৩’ পেল যারা:
সেরা লাইফ বীমা কোম্পানি ক্যাটাগরিতে এ বছর সম্মাননা পেয়েছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। পাশাপাশি সেরা নন-লাইফ বীমা কোম্পানি ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।
এ ছাড়া সেরা সংগঠন হিসেবে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন এবং সেরা প্রশিক্ষণ ইনস্টিটিউট হিসেবে এক্সপার্টস একাডেমি লিমিটেডকে সম্মাননা প্রদান করা হয়েছে। পাশাপাশি বীমা ব্যক্তিত্ব প্রয়াত আলহাজ মকবুল হোসেনকে মরণোত্তর সম্মাননা দেওয়া হয়েছে। তার পুত্র সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান মজিবুল ইসলাম এই সম্মাননা গ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, আমাদের অনেকের অনেক সম্পদ থাকতে পারে। কিন্তু সেগুলো একা ভোগ করার জন্য নয়। প্রতিটি মানুষের জন্ম হয়েছে দেশ, সমাজ ও মানুষের জন্য কিছু-না কিছু করার জন্য। আমাদের মানবিক হতে হবে। অবহেলিত মানুষের জন্য সুযোগ সৃষ্টি করে দিতে হবে। আগামী প্রজন্মের জন্য কাজ করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাবে। আমাদের বীমা খাত অনেক পিছিয়ে আছে। এর মধ্যেও যারা ভালো করছে তাদের উৎসাহ দিতে হবে। খারাপ করলে তিরস্কার করতে হবে। এর ফলে ভালো করার প্রবল আগ্রহ তৈরি হবে। সবাই মিলে ভালোভাবে কাজ করে বীমা খাতকে সমৃদ্ধির জায়গা নিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম বলেন, বীমা মানুষের রিস্ক কাভার করে। তাই মানুষকে বীমা করতে উৎসাহী করতে হবে। বীমার সুফল সম্পর্কে মানুষকে জানাতে হবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষ্য রাখায় এই খাতের গুরুত্ব অনেকে বেড়েছে। বীমা দিবস পালনের কারণে আমাদের প্রচারণা অনেক বেড়েছে। সবাই মিলে সততার সঙ্গে কাজ করে আমাদের বীমা শিল্পকে আরও এগিয়ে নিতে হবে। আমি মনে করি, এই শিল্পের সঙ্গে যারা জড়িত, তারা নিজেদের প্রতিশ্রুতি রাখলে বীমার প্রতি মানুষের আস্থা বাড়বে এবং এই শিল্প আরও সম্প্রসারিত হবে।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

স্বাগত বক্তব্যে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমান বলেন, বাংলাদেশের স্বাধীনতা বা মুক্তিযুদ্ধের পক্ষে দেশের মানুষকে সুসংগঠিত করতে বীমা খাতের ঐতিহাসিক ভূমিকা রয়েছে। জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনীতির বাইরে একমাত্র বীমা খাতকে পেশা হিসেবে নিয়েছিলেন। ১৯৬০ সালের ১ মার্চ তিনি তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগ দিয়েছিলেন। সেখানে বসেই তিনি ছয় দফা প্রণয়ন করেন। মহান পিতার যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেকে বীমা পরিবারের সদস্য হিসেবে মনে করেন এবং বঙ্গবন্ধুর মতো তিনিও রাজনীতির বাইরে বীমা খাতকে পেশা হিসেবে বেছে নেওয়ার ইচ্ছা ব্যক্ত করেছেন। বীমা খাতের এমন ঐতিহাসিক ও অর্থনৈতিক গুরুত্ব বিবেচনা করে ২০২১ সাল থেকে প্রতি বছর আরটিভি বীমা অ্যাওয়ার্ডস প্রদান করে আসছে। তারই ধারবাহিকতায় এবার আমরা আরটিভি বীমা অ্যাওয়ার্ডস-২০২৩ প্রদান করছি। আমরা মনে করি বাংলাদেশের বীমা খাতের সম্ভাবনা কাজে লাগানো গেলে বিপুল কর্মসংস্থান সৃষ্টি হবে। বিনিয়োগের জন্য অর্থের জোগান আসবে, সরকার রাজস্ব পাবে। একইসঙ্গে দেশের অর্থনীতি চাঙা হবে এবং সাধারণ মানুষের ভবিষ্যত সুরক্ষিত হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন, সাবেক শিক্ষা সচিব ও ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান নজরুল ইসলাম খান প্রমুখ।

আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২৩-এর পুরো আয়োজন ছিল ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের সৌজন্যে। সহযোগিতায় ছিল কর্ণফুলী ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড, গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড, সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি এবং এক্সপার্টস একাডেমি লিমিটেড।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বীমা দাবির ১০ লাখ টাকা পরিশোধ করল ন্যাশনাল লাইফ ইন্স্যরেন্স
বিকেএসপির খেলোয়াড়দের স্বাস্থ্যবীমা দেবে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স
ব্যাংক-বীমা-অফিস-আদালত খুলছে আজ
বীমা ছাড়া গাড়ি নিয়ে নামা যাবে না রাস্তায়
X
Fresh