• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ছুটির দিনে বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়

আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৮
ফাইল ছবি

মাসব্যাপী নারায়ণগঞ্জের পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফিইসি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আজ সকাল থেকেই শুরু হয় ক্রেতা-দর্শনার্থীর আনাগোনা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতা-দর্শনার্থীর পাশাপাশি বিক্রেতাদের ব্যস্ততা বাড়ে। বিকেলে মেলা প্রাঙ্গণ ছাড়িয়ে আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। মেলায় নারী ও শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

মাসব্যাপী এ বাণিজ্য মেলা আজ পার করছে ২৭তম দিন। হাতেগোনা মাত্র কদিন থাকায় মেলায় উপস্থিতি বাড়ছে ক্রেতা-দর্শনার্থীদের। বিক্রেতারা হাসিমুখে ক্রেতাদের চাপ সামলেছেন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, সাপ্তাহিক ছুটি হওয়ায় বেচাকেনায় মেলা বেশ জমজমাট। এখানে প্রবেশের পর বিভিন্নভাবে সময় কাটাচ্ছেন দর্শনার্থীরা। কেউ কেউ সময় কাজে লাগিয়ে আগেভাগেই প্রয়োজনীয় কেনাকাটায় ভিড় করছেন স্টল ও প্যাভিলিয়নে।

ব্যবসায়ীরা বলছেন, আজ শেষ শুক্রবার হওয়ায় সকাল থেকেই ক্রেতা উপস্থিতি বাড়ছে। সময় শেষ দিকে হওয়ায় ডিসকাউন্ট অফারও মিলছে অনেক পণ্যে। শেষ সময়ের মূল্যছাড়ের অপেক্ষায় থাকা ক্রেতারাই শেষ দিকে বেশি আসছেন। তবে কেনাবেচা কম।

এদিকে, গরম পোশাকের বিক্রি কমেছে অনেকটা। চার হাজার টাকার ব্লেজার ১ হাজার ৫০০ টাকা হাঁকলেও ক্রেতা মিলছে না প্যাভিলিয়নগুলোতে। ক্ষতি পুষিয়ে নিতে মেলার দিন বাড়ানোর দাবি ব্যবসায়ীদের। আর মেলায় গয়নার স্টল, খাবার দোকানসহ অন্যান্য স্টলে ভিড় দেখা গেলেও কেনাবেচা প্রত্যাশিত নয় বলে জানান বিক্রেতারা।

ব্যবসায়ীরা বলেন, এবার আশানুরূপ বেচাবিক্রি হয়নি। তাই মেলার সময় বাড়ালে হয়তো ক্ষতি পুষিয়ে নেওয়া সম্ভব হবে।

উল্লেখ্য, রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে শুরু হওয়া এ ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেলা; আর ছুটির দিন চলবে রাত ১০টা পর্যন্ত।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ ছুটির দিনেও যে কারণে ব্যাংক খোলা
ঈদের আগে নতুন টাকার হাটে বেড়েছে ভিড়, দাম কেমন পড়ছে
ছুটির দিনেও রাজধানীতে তীব্র যানজট
ছুটির দিনে জমজমাট ঐতিহ্যবাহী ইফতার বাজার
X
Fresh