• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সেন্টার ফর এনআরবি’র সঙ্গে আলোচনায় বিমানমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১০
বিমান
ছবি : সংগৃহীত

বিমানের ভাড়া কমানো, অধিক প্রবাসী অবস্থানকারী মধ্যপ্রাচ্য, আরব দেশ, মালয়েশিয়া এবং লন্ডনে বিমানের অধিক ফ্লাইট পরিচালনা ও উন্নত সেবা প্রদান এবং সেসব দেশে মৃত্যুবরনকারী প্রবাসী শ্রমিকদের লাশ বিনামূল্যে পরিবহনের ব্যবস্থা গ্রহন, নিউইয়র্কে বিমানের ফ্লাইট চালু ইত্যাদি প্রস্তাবগুলো নিয়ে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর এনআরবি’র একটি প্রতিনিধিদল গতকাল বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী মোহাম্মদ ফারুক খান এমপির সঙ্গে তার সচিবালয় কার্যালয়ে সাক্ষাৎ করেন।

চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাহাবুব আনাম, এবিএম মোস্তাক হোসেন, আওরঙ্গজেব চৌধুরী, মাশিউজ্জামান সেরনিয়াবাত ও শেখ মাসুমুল হাসান।

আলোচনাকালে মন্ত্রী বলেন, প্রবাসীরা দেশের অর্থনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন, তাদেরকে উন্নত সেবা প্রদান করা আমাদের লক্ষ্য।

মন্ত্রী বলেন, বিমান দেশের জাতীয় পরিবহন সংস্থা একই সঙ্গে বিমানকে বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে কাজ করতে হয়।

লাশ পরিবহনের বিষয়ে মন্ত্রী বলেন, মৃত শ্রমিকদের লাশ পরিবহনে প্রবাসী মন্ত্রণালয় ও বিমান সমন্বিতভাবে কাজ করলে প্রবাসীদের অধিক সুবিধা প্রদান করা সম্ভব হবে, বিষয়টি তিনি আন্তরিকতার সঙ্গে বিবেচনা করবেন।

অধিক ফ্লাইট পরিচালনার বিষয়ে মন্ত্রী আরও বলেন, এই মূহুর্তে তা সম্ভব না হলেও যথা শীঘ্রই আমরা এ বিষয়ে উদ্যোগ নেব। তিনি বলেন, আরও বিমান সংগ্রহের চেষ্টা চলছে এ ব্যাপারে বিমান নির্মান সংস্থাগুলোর সঙ্গে আলাপ আলোচনা চলছে, আমেরিকার রাষ্ট্রদূত আমার অফিসে এসে এ ব্যাপারে তাদের প্রতিষ্ঠানের আগ্রহের কথা জানিয়েছেন।

নিউইয়র্কে ফ্লাইট চালুর বিষয়ে তিনি বলেন, আমরা এ ব্যাপারে চেষ্টা করছি। আমাদের সক্ষমতাও আছে তবে এ ব্যাপারে আমেরিকার সিদ্ধান্ত দরকার। তিনি বলেন, আমাদের প্রবাসী আমেরিকানরা সেখানকার কতৃর্পক্ষের সাথে এ ব্যাপারে কাজ পারেন।

পরিত্যাক্ত বিমানগুলোকে বিকল্পভাবে ব্যবহারের জন্য প্রবাসীদের কাছ থেকে কোন প্রস্তাব পেলে বিবেচনার আশ্বাস দেন মন্ত্রী।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
এসএসসি পাসে চাকরি দেবে ইউএস-বাংলা, কাজ বিমানবন্দরে 
শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী
শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh