• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

পদ্মা ব্যাংকের চেয়ারম্যান নাফিজ সরাফাতের পদত্যাগ

আরটিভি নিউজ

  ৩১ জানুয়ারি ২০২৪, ২০:৩১
চৌধুরী নাফিজ সরাফাত
ফাইল ছবি

ব্যক্তিগত ও স্বাস্থ্যগত কারণ দেখিয়ে পদ্মা ব্যাংকের চেয়ারম্যান ও পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন চৌধুরী নাফিজ সরাফাত।

বুধবার (৩১ জানুয়ারি) তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মো. মেজবাউল হক।

পদ্মা ব্যাংকের পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী, নতুন চেয়ারম্যান নিয়োগ না দেওয়া পর্যন্ত শেয়ারহোল্ডার হিসেবে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম পদ্মা ব্যাংকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

পদত্যাগের বিষয়ে যুক্তরাষ্ট্রে অবস্থানরত চৌধুরী নাফিজ সরাফাত গণমাধ্যমকে বলেন, আমার একটি অস্ত্রোপচার হয়েছে। পুরোপুরি সুস্থ হতে আমার বেশ কয়েক মাস সময় লাগবে। চিকিৎসকরা আমাকে দীর্ঘ সময় বিশ্রামে থাকতে বলেছেন। এ জন্য ব্যাংকের কার্যক্রম যাতে বাধাগ্রস্ত না হয়, সে কারণে আমি সরে দাঁড়িয়েছি। এখন সোনালী ব্যাংকের এমডি আফজাল করিম ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

২০১৩ সালে ফারমার্স ব্যাংক অনুমোদন পাওয়ার পর চার বছর না যে‌তেই সংকটে পড়ে। পরিস্থিতির চরম অবনতি হলে ২০১৭ সালে ব্যাংকটির মালিকানা ও ব্যবস্থাপনায় পরিবর্তন ঘটে।

এরপর ব্যাংকটিকে বাঁচাতে মূলধন সহায়তা দেয় রাষ্ট্রায়ত্ব চার ব্যাংক (সোনালী, জনতা, অগ্রণী, রূপালী) এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। সেই সুবাদে ব্যাংকটির পরিচালনায় যুক্ত হন ওই চার ব্যাংক ও আইসিবির প্রতিনিধিরা। ২০১৯ সালের ২৯ জানুয়ারি ফারমার্স ব্যাংকের নাম বদলে রাখা হয় পদ্মা ব্যাংক।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এপ্রিলে প্রবাসী আয় প্রায় সাড়ে ২২ হাজার কোটি টাকা
শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ
টাঙ্গাইলে আল আরাফাহ্ ইসলামী ব্যাংকের উপশাখা উদ্বোধন
‌‘দেশের ৭৩ শতাংশ মানুষ পুষ্টিকর খাবার পায় না’
X
Fresh