• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

এক্সপ্রেস ইনস্যুরেন্সের সিইও হলেন বদিউজ্জামান লস্কর

আরটিভি নিউজ

  ৩০ জানুয়ারি ২০২৪, ১১:৪২
এক্সপ্রেস ইনস্যুরেন্সের সিইও হলেন বদিউজ্জামান লস্কর
ফাইল ছবি

এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড (ইআইএল)-এর মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. বদিউজ্জামান লস্কর।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) রোববার (২৮ জানুয়ারি) তার নিয়োগ অনুমোদন দিয়েছে। তিনি বীমা পেশায় দীর্ঘ ২৮ বছর সুনামের সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসছেন।

বদিউজ্জামান লস্কর ১৯৯৫ সালের ২ মে বাংলাদেশ কো-অপারেটিভ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে ডেপুটি ম্যানেজার পদে যোগদানের মাধ্যমে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ১৯৯৭ সালের অক্টোবরে নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-এ সহকারী ভাইস প্রেসিডেন্ট ও এলিফ্যান্ট রোড শাখা প্রধান হিসেবে যোগদান করেন। এরপর ১৯৯৯ সালের ১ ডিসেম্বর ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডে ভাইস প্রেসিডেন্ট ও এলিফ্যান্ট রোড শাখা প্রধান হিসেবে যোগদান করেন। সেখান থেকে তিনি সিনিয়র জেনারেল ম্যানেজার ও লোকাল অফিস শাখা প্রধান হিসেবে ২০০১ সালের ১ আগস্ট তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড-এ যোগদান করেন এবং হেড অব মার্কেটিংয়ের দায়িত্ব পালন করেন। এখানে প্রায় এক যুগ দায়িত্ব পালনের পর ২০১৩ সালের ১ জানুয়ারি এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেডে সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও দিলকুশা শাখা প্রধান হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তাকে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি ও কোম্পানির কাকরাইল শাখা প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

বদিউজ্জামান লস্কর ২০২০ সালের ১ জানুয়ারি অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন। ২০২১ সাল থেকে হেড অব মার্কেটিংয়ের দায়িত্ব পান।

পরিচালনা পর্ষদের ৩০৫তম সভায় তাকে মুখ্য নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। যার প্রেক্ষিতে বীমা কোম্পানির নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) রোববার (২৮ জানুয়ারি) তার নিয়োগ অনুমোদন দেয়।

বদিউজ্জামান লস্কর গোপালগঞ্জ জেলার মুকসুদপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা কমার্স কলেজ থেকে এইচএসসি এবং শান্ত মরিয়ম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি থেকে সমাজবিজ্ঞান ও নৃবিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি বীমা বিষয়ক বিভিন্ন সভা-সেমিনারে যোগদান করেন।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্লোবাল এন্টারপ্রেনারশিপ বুটক্যাম্পে যোগ দিতে যুক্তরাষ্ট্র গেলেন আস্থা গ্রুপের সিইও
সুরক্ষা বিতর্কে পদত্যাগ করছেন বোয়িংয়ের সিইও
ভাই হত্যার অভিযোগে ট্রান্সকমের সিইও’র বিরুদ্ধে বোনের মামলা
জেমিনির ভুলে বিপাকে গুগল সিইও, হারাতে পারেন চাকরি 
X
Fresh