• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আধুনিক যুগেও প্লাস্টিকের বিকল্প নেই : মোরশেদ আলম

আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২৪, ১৮:৫৪
ছবি: সংগৃহীত

বেঙ্গল গ্রুপ ও আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম বলেছেন, আধুনিক যুগেও প্লাস্টিকের বিকল্প নেই। তবে মান ও দাম ঠিক রেখে এই শিল্পকে এগিয়ে নিয়ে যেতে হবে। যুগের সাথে তাল মেলাতে না পারলে পিছিয়ে পড়তে হবে।

শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) ১৬তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাণিজ্য মন্ত্রণালয়ের সহায়তায় বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ) এই মেলার আয়োজন করেছে।

মোরশেদ আলম বলেন, প্লাস্টিক খাতকে সামনে আরও এগিয়ে যেতে হবে। এ জন্য আমাদের ভবিষ্যতে নতুন নতুন বাজার খুঁজতে হবে। আমাদের আশপাশের দেশগুলোতে খোঁজ করতে হবে।

বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সাবেক সভাপতি জসিম উদ্দিন বলেন, বর্তমানে প্লাস্টিক শিল্প ৪০ হাজার কোটি টাকার। অনেক মানুষের সংগ্রামের ফসল এটি। যা নতুন প্রজন্ম আরও উপরে নিয়ে যাবে।

দেশের প্লাস্টিক পণ্যের প্রচার, প্রসার ও রপ্তানি বাড়ানোর লক্ষ্যে বিশ্বের ২০টি দেশের অংশগ্রহণে শুরু হয়েছে এই মেলা। যেখানে প্লাস্টিকের বিভিন্ন উপাদান, মেশিনারিজ, কেমিক্যাল প্রদর্শন ও ক্রয়ের আগাম কার্যাদেশ দেওয়া-নেওয়া হচ্ছে। চারদিনব্যাপী এই মেলা হয় আজ (২৭ জানুয়ারি)। মেলায় দেশী-বিদেশী প্রায় এক হাজার কোম্পানি অংশ নেয়।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদকসহ সংগীতশিল্পী গ্রেপ্তারের ঘটনায় যা জানা গেল 
কোটি টাকার মাদকসহ সংগীতশিল্পী গ্রেপ্তার 
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
X
Fresh