• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ডিজিটাল বিজ্ঞাপনের সফলতায় প্রযুক্তির উদ্ভাবনে অ্যাডবিলিভ

আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৪, ১৭:৩২

বিজ্ঞাপনে সৃজনশীলতা এবং নতুনত্ব নিয়ে বাংলাদেশে বিজ্ঞাপন নেটওয়ার্কে অন্যমাত্রা যুক্ত করলো অ্যাডবিলিভ। যাত্রার শুরুর দিক থেকেই বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড এবং পাবলিশার্সের সঙ্গে স্বচ্ছতা বজায় রেখে কাজ করে অ্যাডবিলিভ আজকের এই অবস্থানে এসেছে।

ডিজিটাল বিজ্ঞাপনের নতুন ধারণা নিয়ে বাংলাদেশের ব্র্যান্ডগুলোর কাছে তাদের চাহিদা মতো সাধারণ ব্যানার অ্যাড, রিচ মিডিয়া অ্যাডসহ বিভিন্ন ইনোভেশন নিয়ে কাজ করছে অ্যাডবিলিভ। শুরু থেকেই অ্যাডবিলিভের মূল মন্ত্র ছিল স্বচ্ছতা এবং বিশ্বাসযোগ্যতা বজায় রাখা। আর শত প্রতিকূল অবস্থার মধ্যেও অ্যাডবিলিভ এই ধারা বজায় রাখার অক্লান্ত চেষ্টা করে যাচ্ছে ।

এ প্রসঙ্গে অ্যাডবিলিভের পরিচালক জামশেদ উল ইসলাম বলেন, প্রযুক্তির উদ্ভাবনে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে একদিকে যেমন মোবাইল ও ইন্টারনেটের ব্যবহার ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি প্রযুক্তি ও নানা উদ্ভাবনের হাত ধরে পৃথিবীর সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর তার হাত সূত্র ধরে বিজ্ঞাপনে সৃজনশীলতা এবং নতুনত্ব নিয়ে বাংলাদেশে বিজ্ঞাপন নেটওয়ার্ক এ প্রতিদিন নতুন মাত্রা নিয়ে কাজ করে যাচ্ছে আমাদের অ্যাডবিলিভ।আমরা ধন্যবাদ জানাই আমাদের পাবলিশার্স এবং বিজ্ঞাপনদাতাদের যাদের সহাযতায় অ্যাডবিলিভ আজকের এই অবস্থানে এসেছে। আমরা আরো আশা করছি এই বছরের মাঝে অ্যাডবিলিভ দেশের গন্ডি পেরিয়ে বিদেশে পাবলিশার্স এবং বিজ্ঞাপনদাতাদের জন্য কাজ শুরু করবে। অ্যাডবিলিভ কেবলমাত্র প্রযুক্তিগত সমাধানই দেয় এমনটা নয়, বরং তারা পাবলিশার্স এবং বিজ্ঞাপনদাতা উভয়কেই ব্যাপক দক্ষতার সাথে বিভিন্ন ভাবে সহায়তা প্রদান করে।

অ্যাডবিলিভ প্রসঙ্গে আরটিভির সিনিয়র এক্সিকিউটিভ মোঃ তারিকুল ইসলাম বলেন,আরটিভি এবং অ্যাডবিলিভ বেশ দীর্ঘ সময় ধরে একে অপরের সাথে কাজ করে যাচ্ছে। ব্র্যান্ডের সাথে মিল রেখে গতানুগতিক ধারনার বাইরে গিয়ে এডবিলিভের প্রায় সকল এড ও ক্যাম্পেইনে কাজ করা হয়। তাদের কাজের প্রতি নিষ্ঠা এবং আন্তরিকতা আমাদের সবসময় নিশ্চিন্ত রাখে।

অ্যাডবিলিভের আছে দক্ষ ক্রিয়েটিভ টিম যার ফলশ্রুতিতে ক্লায়েন্টদের চাহিদা মোতাবেক কাস্টমাইজড মানানসই বিজ্ঞাপন তৈরি করে। পাশাপাশি নিজেদের ক্রিয়েটিভ অ্যাড গ্যালারি আছে যেখান থেকে বিজ্ঞাপনদাতারা ক্যাম্পেইন অনুযায়ী তাদের ক্রিয়েটিভ পছন্দ করতে পারে। এই কাস্টমাইজড পদ্ধতি বিজ্ঞাপন প্রচারণার জন্য মিডিয়ার মালিকেরা আর্থিকভাবে যেমন লাভবান হন তেমনি ভাবে ব্রান্ডের সফলতাও লাভ করেন।

অ্যাডবিলিভের আছে গুগল প্রদত্ত ড্যাশবোর্ড যা সরাসরি গুগল প্রদত্ত রিপোর্ট প্রদান করে। পাশাপাশি ড্যাশবোর্ডের প্রবেশাধিকার বিজ্ঞাপনদাতা এবং পাবলিশার্স সবাইকেই দেয়া হয়ে থাকে। ফলস্বরূপ সবাই নিজ নিজ জায়গা থেকে ক্যাম্পেইন মনিটর করতে পারে।

বিজ্ঞাপনদাতাদের জাতীয় গণমাধ্যম ছাড়াও অ্যাডবিলিভের আছে প্রতিটি জেলায় আলাদা আলাদা পাবলিশার্স যেখানে বিজ্ঞাপনদাতারা চাইলেই তাদের ক্যাম্পেইন বিভিন্ন বিভাগ ও জেলা ভিত্তিক চালাতে পারে। অ্যাডবিলিভ বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় বিজ্ঞাপন নেটওয়ার্ক এজেন্সি, যারা প্রকাশক এবং বিজ্ঞাপনদাতাদের ফুল-স্ট্যাক এসএসপি সমাধানে দেয়।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
ক্যানসারের টিকাও সম্ভব করতে পারে নতুন প্রযুক্তি
বুয়েটে ছাত্র রাজনীতি প্রসঙ্গে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী
মোবাইল ব্যবহারে দেশে পুরুষদের পেছনে ফেলেছেন নারীরা
X
Fresh