• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান এফবিসিসিআইয়ের

আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২৪, ২৩:৩০
এফবিসিসিআই
ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। এ জন্য দেশটির ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতা করারও আশ্বাস দিয়েছে সংগঠনটি।

রোববার (২১ জানুয়ারি) এফবিসিসিআইয়ের গুলশান কার্যালয়ে শ্রীলঙ্কার হাইকমিশনার ধর্মপাল ওয়েরাক্কোডির সঙ্গে একটি বৈঠক করেন সংগঠনটির নেতারা।

বৈঠকে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, সরকার বাংলাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছে। এসব অর্থনৈতিক অঞ্চলে তেল, গ্যাস, বিদ্যুৎসহ সব ধরনের সুবিধা থাকছে। এ ছাড়া ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সহজ করার লক্ষ্যে ওয়ান স্টপ সার্ভিস, ই-প্ল্যাটফর্মসহ আকর্ষণীয় প্রণোদনা চলমান। শ্রীলঙ্কার ব্যবসায়ীরা এখানে শিল্পকারখানা প্রতিষ্ঠা করে লাভবান হতে পারেন। এ জন্য এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

তিনি বলেন, বাংলাদেশে গার্মেন্টস, ফার্মাসিউটিক্যালস, ইকো ট্যুরিজমসহ বেশ কিছু সম্ভাবনাময় খাত রয়েছে। এসব খাতে শ্রীলঙ্কার ব্যবসায়ীরা বিনিয়োগ করতে পারেন।

এ সময় শ্রীলঙ্কার হাইকমিশনার ধর্মপাল ওয়েরাক্কোডি বলেন, শ্রীলঙ্কার অনেক ব্যবসায়ী বাংলাদেশে ব্যবসা করার জন্য আগ্রহী। বাংলাদেশ থেকে প্রতি বছর প্রচুর পরিমাণ পর্যটক পায় শ্রীলঙ্কা। এখন দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়ানোর সময় এসেছে।

বৈঠকে শ্রীলঙ্কার হাইকমিশনের কমার্শিয়াল কাউন্সেলর শ্রীমলী জয়রথনা, এফবিসিসিআই সহসভাপতি শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী (রনি), মহাসচিব মো. আলমগীরসহ অন্যান্যরা।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
X
Fresh