• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে নিবন্ধন পাচ্ছে না সাকিবের প্রতিষ্ঠান

আরটিভি নিউজ

  ১৮ নভেম্বর ২০২২, ০০:৫৫
যে কারণে নিবন্ধন পাচ্ছে না সাকিবের প্রতিষ্ঠান
ছবি : সংগৃহীত

ক্রিকেটার সাকিব আল হাসানের মালিকানাধীন মোনার্ক হোল্ডিংস লিমিটেড পুঁজিবাজারের ‘মার্কেট মেকারে’র নিবন্ধন পাচ্ছে না। এই প্রতিষ্ঠানের নিবন্ধন প্রদানের কার্যক্রম আটকে দিয়েছে বিএসইসি। এ বিষয়টি ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) চিঠি পাঠিয়ে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

মোনার্ক হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যান হিসেবে আছেন ক্রিকেটার সাকিব আল হাসান। পুঁজিবাজারে কারসাজির নায়ক আবুল খায়ের হিরুর স্ত্রী কাজী সাদিয়া হাসান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সূত্র জানায়, মোনার্ক হোল্ডিংসের পরিচালকদের ব্যাপারে ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি) ক্লিয়ারেন্স পেতে বাংলাদেশ ব্যাংকের কাছে চিঠি দেওয়া বিএসইসি’র এক চিঠির জবাবে কেন্দ্রীয় ব্যাংকটি জানায়, মোনার্ক হোল্ডিংসের পরিচালক জাভেদ এ মতিন ঋণখেলাপি।

এই প্রতিষ্ঠানটি পুঁজিবাজারে ‘মার্কেট মেকার’ হিসেবে কাজ করতে ডিএসইর কাছে আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে সক্ষমতা যাচাই করে নিবন্ধন সনদ দিতে বিএসইসির কাছে সুপারিশও করে ডিএসই। কিন্তু মোনার্ক হোল্ডিংসের পরিচালক জাভেদ এ মতিন ঋণখেলাপি হওয়ায় মার্কেট মেকারের সনদ প্রদানের কাজ আপাতত আটকে আছে।

উল্লেখ্য, মোনার্ক হোল্ডিংস লিমিটেডের যাত্রা শুরু হয় ২০২০ সালের ১৯ অক্টোবর। কোম্পানিটির পরিচালক হিসেবে আছেন জাভেদ এ মতিন ও আবুল কালাম মাতবর।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
যে কারণে চাকরি ছাড়লেন বাংলাদেশ ব্যাংকের ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা
X
Fresh