• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় শোক দিবসে বিড়ি শ্রমিকদের আলোচনাসভা ও দোয়া

আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২২, ১৪:১০
জাতীয় শোক দিবসে বিড়ি শ্রমিকদের আলোচনা সভা ও দোয়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠান করেছে বাংলাদেশ বিড়িশ্রমিক ফেডারেশন।

সোমবার (১৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাব, রংপুর, কুষ্টিয়া, লালমনিরহাট, পাবনা, নেত্রকোণা, বগুড়া, যশোর, বাগেরহাট, পটুয়াখালী ও বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে বিড়িশ্রমিকরা।

সভায় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনকর্ম ও শ্রমিকদের অধিকার আদায়ে তার অগ্রণী ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে ফেডারেশনের কার্যকরী সদস্য আনোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনাসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ বিড়িশ্রমিক ফেডারেশনের সভাপতি এমকে বাঙ্গালী, সাধারণ সম্পাদক আবদুর রহমান, সহসভাপতি লোকমান হাকিম, সদস্য লুৎফর রহমান প্রমুখ।

সভাপতি এমকে বাঙ্গালী বলেন, বঙ্গবন্ধুকে আমরা খুব কাছ থেকে দেখেছি। তিনি কৃষক-শ্রমিক মেহনতি মানুষকে বেশি ভালোবাসতেন। আমরা বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত পলাতক আসামিদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানাচ্ছি এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি।

বাংলাদেশ বিড়িশ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করে গেছেনে। তিনি শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করতে মজুরি কমিশন গঠন করেন এবং শ্রমিকদের জন্য নতুন বেতন কাঠামো ঘোষণা করেন। তাই আমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শ লালন করে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনে সকলকে কাজ করতে হবে।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪ দফা দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন
সোনাইমুড়ীতে ঈদ পুনর্মিলনী ও আলোচনাসভা অনুষ্ঠিত
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আইডিয়ালে আলোচনা সভা
আওয়ামী লীগের আলোচনাসভা আজ
X
Fresh