• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘আমদানি-রপ্তানিতে প্রধান বাধা এনবিআর’

আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২২, ১৫:৫৭

নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেছেন, আমদানি-রপ্তানির প্রধান বাধা এনবিআর ও কাস্টমস দায়ী।

রোববার (১৪ আগস্ট) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) আয়োজিত সেমিনারে এসব কথা বলেন তিনি। সেমিনারে ডিসিসিআই সভাপতি রিজওয়ান রাহমানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বেসরকারি খাতের দৃষ্টিতে ২০২১-২২২ অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-জুন ২০২২) বাংলাদেশের অর্থনীতির সামগ্রিক পর্যালোচনা শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয় ডিসিসিআই অডিটোরিয়ামে।

মোহাম্মদ হাতেম বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলছি, আমাদের আমদানি-রপ্তানির প্রধান বাধা হচ্ছে এনবিআর ও কাস্টমস। আমাকে প্রায় দিনই চট্টগ্রাম কাস্টমস, ঢাকা কাস্টমস ও উত্তর-দক্ষিণের কাস্টমসের কমিশনারকে ফোন দিয়ে ব্যবসায়ীদের উদ্ধার করতে হয়। নানা অজুহাতে এসব ব্যবসায়ীদের গাড়ি ও পণ্য আটকে রাখা হচ্ছে। অপকর্ম যারা করেন তাদের আপনারা ধরেন। দৃষ্টান্তমূলক সাজা দেন। আমাদের আপত্তি নেই। বন্ড অপব্যবহারকারীদের সাজা দিয়ে সারাজীবনের জন্য বন্ধ করে দেন তাদের ব্যবসা, আপত্তি নেই। কিন্তু এই জ্বালাতন আমাদের ওপর কেন হবে?

এ সময় সেমিনারে উপস্থিত ছিলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, এফবিসিসিআই’র সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাড়ি মালিকদের জন্য সুখবর
ভাড়া বাড়তে পারে মেট্রোরেলের 
সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী নিয়ে টিআইবির উদ্বেগ
অবশেষে ড. ইউনূসের ৫৪ কোটি টাকা জমা
X
Fresh