Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকায় বিক্রি করবে টিসিবি

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামী ১৬ মে থেকে খোলাবাজারে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে। এতে আগের মতো প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকায় বিক্রি করা হবে।

বুধবার (১১ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় রাখতে এবং নিম্নআয়ের মানুষদের সাশ্রয়ী ও ভর্তুকি মূল্যে পণ্য দেওয়ার লক্ষ্যে টিসিবি সারাদেশে ২৫০ থেকে ৩০০ টি ট্রাকের মাধ্যমে বিক্রয় কার্যক্রম চালাবে। আগামী ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এ সময় টিসিবি প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি ছোলা ৫০ টাকা করে বিক্রি করবে। ভোক্তাপ্রতি সয়াবিন তেল দুই লিটার, চিনি দুই কেজি, ডাল দুই কেজি এবং ছোলা ভোক্তার চাহিদা অনুযায়ী বিক্রি করা হবে।

এদিকে টিসিবির মাধ্যমে সরকার যে, দুই কোটি লিটার তেল বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে তা দেশের বাজার থেকে না কিনে সরাসরি বিদেশ থেকে আমদানি করার আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীরা।

তারা বলেন, টিসিবি এই তেল দেশের বাজার থেকে সংগ্রহ না করে আমদানি করলে ভালো হয়। কারণ এই বিপুল পরিমাণ তেল দেশের বাজার থেকে সংগ্রহ করলে দেশে তেলের সংকট তৈরি হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS