• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

আবগারি শুল্ক আরোপ পুনর্বিবেচনার দাবি কৃষিমন্ত্রীর (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুন ২০১৭, ১৯:২৪

ব্যাংকে জমানো টাকার ওপর বাড়তি আবগারি শুল্ক আরোপের বিষয়টি পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

আজ (বৃহস্পতিবার) সংসদে ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

মতিয়া চৌধুরী বলেন, জনগণের ওপর এ টাকা আরোপ করলে, দল ক্ষতিগ্রস্ত হবে। তাই এ বিষয়টি অর্থমন্ত্রীকে ভেবে দেখতে হবে।

কৃষিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের গেলো ৯ বছরে বাজেটের আকার কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। এ সময়ে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আকার বেড়েছে সাড়ে ৩ গুণেরও বেশি। পাশাপাশি ধারাবাহিকভাবে সরকার সাফল্যের সঙ্গে বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশকে উন্নয়নের কাঙ্খিত জায়গায় নিয়ে যেতে সম্ভব হয়েছে। এ বাজেটও সফলভাবে বাস্তবায়িত হবে।

গেলো ১ জুন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৪ লাখ ২৬৬ কোটি টাকার বাজেট পেশ করেন।

মতিয়া চৌধুরী বলেন, গেলো নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি দেশে ধ্বংসযজ্ঞ চালিয়েছে। তারা ধ্বংসযজ্ঞ না চালালে প্রবৃদ্ধি অনেক আগেই ৭ এর ঘরে পৌঁছাতো। এই সরকারের সময়ই ডাবল ডিজিটে প্রবৃদ্ধি অর্জন সম্ভব হবে। তবে এরজন্য প্রয়োজন দেশে রাজনৈতিক স্থিতিশীলতা।

তিনি বলেন, কৃষক এবং কৃষি বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে দরদ তা বঙ্গবন্ধু ছাড়া আর কোন রাষ্ট্র নায়কের নেই। প্রধানমন্ত্রী উত্তরাধিকার সূত্রে পিতার কাছ থেকে এই বিরল গুণটি অর্জন করেছেন। তার উদার ভর্তুকি নীতি, সার-বীজের সহজপ্রাপ্যতা, বিদ্যুতের ব্যবস্থা, দূরদর্শী নেতৃত্বে দেশের কৃষি উৎপাদন বৃদ্ধি পেয়েছে।

প্রস্তাবিত বাজেট নিয়ে খালেদা জিয়ার সমালোচনার জবাবে তিনি বলেন, ‘বেগম সাহেব, লুটপাট কত প্রকার, কি কি তা উদাহরণসহ যদি বলতে হয় তাহলে আপনার পুত্র এবং পার্টির নামটাই আসবে। আপনার দুই পুত্রতো লাগেস পার্টি হিসেবে পরিচিত। আপনি অন্যের সম্পর্কে কথা বলতে একটু মেপে বলবেন।’

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh