• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দুবাই ট্রেড সেন্টার স্থাপন করবে এফবিসিসিআই

আরটিভি নিউজ

  ১২ মার্চ ২০২২, ২০:০৫
বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) অব দুবাই ও এফবিসিসিআই’র মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে ট্রেড সেন্টার স্থাপন করতে যাচ্ছে এফবিসিসিআই। ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ লক্ষ্যে শুক্রবার (১১ মার্চ) বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) অব দুবাই ও এফবিসিসিআই’র মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

চুক্তি অনুযায়ী দুবাইতে এফবিসিসিআই ট্রেড সেন্টার স্থাপনে সব ধরনের সহযোগিতা করবে বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) অব দুবাই। ট্রেড সেন্টার স্থাপনের মাধ্যমে আরব আমিরাতে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের কার্যক্রম হাতে নেবে এফবিসিসিআই। দুবাইকে কেন্দ্র হিসেবে ব্যবহারের মাধ্যমে অন্যান্য দেশের সঙ্গেও ব্যবসায়ীক সম্পর্ক জোরদারে কাজ করবে এফবিসিসিআইয়ের ট্রেড সেন্টার। এই ট্রেড সেন্টার এর মাধ্যমে বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী আমিরাতের ব্যবসায়ীদের নানা ধরনের সহযোগিতা করা হবে।

এফবিসিসিআই’র পক্ষে সভাপতি মো. জসিম উদ্দিন ও বিবিসি-দুবাই-এর পক্ষে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মেদ মাহতাবুর রহমান সমঝোতা স্মারকে সই করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

আরও উপস্থিত ছিলেন, এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি হাবীব উল্লাহ ডন, পরিচালক এম.জি.আর নাসির মজুমদার, বজলুর রহমান ও নিজাম উদ্দিন।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ 
ধনী শহর হয়েও দুবাই কেন পানিতে তলিয়ে গেল
X
Fresh