• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

এক বেলাতে অগ্রণী ব্যাংকের পরীক্ষা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মে ২০১৭, ১৫:৫৬

অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদের পরীক্ষা এক বেলায় নেয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগ। যা আসছে ৯ জুন হতে পারে। প্রশ্ন ফাঁসের ঝুঁকি ও সমালোচনা এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে জানালেন বিভাগের চেয়ারম্যান আবু তালেব।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি এ নিয়োগ বিজ্ঞপ্তি দিলেও পরীক্ষা গ্রহণসহ সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগ।

গেলো ১৯ তারিখ দুই বেলায় মোট দুই লাখ ৩ হাজার চাকরি প্রার্থী পরীক্ষায় অংশ নেন। এরমধ্যে সকালে ১১টা থেকে ১২টায় প্রায় এক লাখ চাকরি প্রার্থী অংশ নেন। পরীক্ষা চলাকালীন সময়ে প্রশ্ন ফাঁস হওয়ার খবর পেয়ে বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে চারটার পরীক্ষা বাতিল করে বিভাগ। পরে বাংলাদেশ ব্যাংকের পরামর্শে সকালের পরীক্ষাও বাতিল করার সিদ্ধান্ত নিচ্ছেন পরীক্ষক কমিটি।

অগ্রণী ব্যাংকের জনসংযোগ বিভাগের কর্মকর্তা এএম আবিদ হোসেন বলেন, রাষ্ট্রায়ত্ব সব ব্যাংকের নিয়োগ পরীক্ষা হয় কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির মাধ্যম। এর সঙ্গে অগ্রনী ব্যাংকের সম্পৃক্ততা নেই। কমিটি সিদ্ধান্ত নেয় কার মাধ্যমে পরীক্ষা নেবে। এবার কমিটি দরপত্রের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগকে দায়িত্ব দিয়েছে।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh