Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

আরটিভি নিউজ

  ০১ নভেম্বর ২০২১, ১৩:৫৯
আপডেট : ০১ নভেম্বর ২০২১, ১৪:০০
discover

ইন্টারব্র্যান্ডের বেস্ট গ্লোবাল ব্র্যান্ডের শীর্ষ পাঁচে স্যামসাং

ইন্টারব্র্যান্ডের বেস্ট গ্লোবাল ব্যান্ডের শীর্ষ পাঁচে স্যামসাং

১৫ বছর ধরে বিশ্বের এক নম্বর টিভি ব্র্যান্ড স্যামসাং দেশের বাজারে নিয়ে এলো নিও কিউএলইডি ৮-কে টিভি।

শীর্ষস্থানীয় কনজ্যুমার ইলেকট্রনিকস ব্র্যান্ড স্যামসাং ২৮ অক্টোবর জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের বাজারে প্রথম সারির নিও কিউএলইডি ৮-কে টিভি উন্মোচন করেছে। গ্রাহকদের সুবিধা অনুযায়ী উদ্ভাবন ও সময়ের সঙ্গে তালমিলিয়ে পণ্য বিকাশে প্রথম থেকেই স্যামসাং ইলেকট্রনিক্সের অন্যতম বিশেষত্ব। এরই অংশ হিসেবে চমকপ্রদ সিনেম্যাটিক অভিজ্ঞতা প্রদানে এই নতুন প্রজন্মের নিও কিউএলইডি ৮-কে টিভি অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে গ্রাহকদের উন্নতমানের অডিও ও ভিজ্যুয়াল সুবিধা প্রদান করবে।

উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যামসাং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার হোয়ানসাং উ, ফেয়ার ইলেকট্রনিক্সের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব, ট্রান্সকম ইলেকট্রনিকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরশাদ হক, ইলেকট্রা ইন্টারন্যাশনাল লিমিটেডের নির্বাহী পরিচালক শহীদ আহমেদ আবদুল্লাহ, র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের নির্বাহী পরিচালক কাজী আশিক-উর রহমান, স্যামসাং বাংলাদেশ ও এর অংশীদারদের ঊর্ধ্বতন কর্মকর্তা, অতিথি ও মিডিয়া ব্যক্তিত্বরা।

এ সময় স্যামসাং বাংলাদেশের কনজ্যুমার ইলেকট্রনিকসের হেড অব বিজনেস শাহরিয়ার বিন লুৎফর বলেন, ‘বাংলাদেশের মানুষের টেলিভিশন দেখার অভিজ্ঞতায় পরিবর্তন আনতে দেশের বাজারে আমাদের সর্বশেষ সংযোজন স্যামসাং নিও কিউএলইডি ৮-কে টিভি এনেছি; আর এর উন্মোচন অনুষ্ঠানে মিডিয়াকে যুক্ত করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই উন্মোচনের মাধ্যমে আমরা ভবিষ্যত উপযোগী প্রযুক্তি এবং ঝকঝকে ছবি ও জোরালো আওয়াজের টেলিভিশন মানুষের হাতের নাগালে আনতে পেরে আমাদের প্রতিশ্রুতি পূরণের প্রতিফলন ঘটিয়েছি।’

নিও কিউএলইডি ৮-কে টেলিভিশনে রয়েছে মিনি এলইডি; যা বাজারে প্রচলিত এলইডির চেয়ে ১/৪০ গুণ ছোট। টিভি দেখায় আরও চমৎকার অভিজ্ঞতা প্রদানে যেকোনো কনটেন্ট, যাতে ৮-কে পর্যন্ত দেখা যায়, এ জন্য এর প্রসেসরে রয়েছে এআই ক্ষমতা। নিও কিউএলইডি ৮-কে টিভিতে রয়েছে ৯৯ শতাংশ স্ক্রিন টু বডি রেশিওযুক্ত ইনফিনিটি স্ক্রিন। ফলে ব্যবহারকারীর নজর থাকবে স্ক্রিনের দিকে এবং বেজেল চোখে পড়বে না।

ঘরে বসেই থিয়েটারের সাউন্ড অভিজ্ঞতা পেতে নিও কিউএলইডি ৮-কে টিভিতে রয়েছে এআই মোশান ট্র্যাকার; যা স্ক্রিনের যেকোনো অবজেক্টের গতিবিধি স্বয়ংক্রিয়ভাবে ট্র্যাক করে নিখুঁত সাউন্ড ইফেক্ট প্রদান করে।

নিও কিউএলইডি ৮-কে মডেলগুলো ৭৫ ইঞ্চি ও ৮৫ ইঞ্চি এই দুই সাইজে এবং কিউএলইডি ৪-কে মডেলগুলো ৫৫ ইঞ্চি থেকে শুরু করে ৮৫ ইঞ্চি পর্যন্ত বিভিন্ন সাইজে পাওয়া যাবে।

স্যামসাং এই রেঞ্জে ক্রিস্টাল ৪-কে ইউএইচডি শীর্ষক আরেকটি সিরিজ নিয়ে এসেছে। নতুন ক্রিস্টাল ইউএইচডির ডায়নামিক ক্রিস্টাল কালার প্রযুক্তি উজ্জ্বল ও প্রাণবন্ত রং প্রদান করে এবং এর ৪-কে প্রসেসর স্বয়ংক্রিয়ভাবে কোনো কনটেন্টকে ৪-কে পর্যন্ত দেখতে সক্ষম করে। এর এয়ারস্লিম ডিজাইন দেখতে অত্যন্ত নান্দনিক।

ক্রিস্টাল ৪-কে ইউএইচডি ৪৩ ইঞ্চি থেকে শুরু করে ৮৫ ইঞ্চি পর্যন্ত বিভিন্ন সাইজে পাওয়া যাবে।

সম্প্রতি, ইন্টারব্র্যান্ডের বেস্ট গ্লোবাল ব্র্যান্ড ২০২১-এর তালিকায় শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছে স্যামসাং। শুধু তাই নয়, টানা দ্বিতীয় বছরের মতো ফোর্বসের ওয়ার্ল্ডস বেস্ট এমপ্লয়ারস ইন-২০২১’-এর তালিকায় প্রথম স্থান দখল করে স্যামসাং। বিশ্বজুড়ে কর্মী ও ব্যবসা কার্যক্রম পরিচালনা করা একটি বৈশ্বিক প্রতিষ্ঠান হিসেবে, স্যামসাং আবারও এক নম্বর নিয়োগকর্তা নির্বাচিত হয়েছে।

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS