• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

সবজির বাজার চড়া

আরটিভি নিউজ

  ২৯ অক্টোবর ২০২১, ১০:৪১
সবজির বাজার চড়া
ফাইল ছবি

সপ্তাহের ব্যবধানে বেশিরভাগ সবজির দাম কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে। শুক্রবার (২৯ অক্টোবর) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এসব চিত্র দেখা গেছে।

বাজারে প্রতি কেজি সিম, গাজর ও টমেটো বিক্রি হচ্ছে ১২০ টাকা করে। এছাড়া বেগুন ৬০ টাকা, করলা ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, মিষ্টি কুমড়ার ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, লতি ৬০ টাকা, কাকরোল ৬০ টাকা, মুলা ৬০ টাকা, কচুর লতি ৬০ টাকা ও পেঁপের কেজি ২৫ টাকা।

পিস হিসেবে ফুলকপি ৪০-৫০ টাকা, চাল কুমড়া ৪০ টাকা, লাউ আকারভেদে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। কাঁচা কলার হালি ৩০ টাকা এবং লেবু ১৫ টাকায়।

বিক্রেতারা বলছেন, বাজারে সবজির আমদানি কম থাকায় দাম বেড়েছে।

সবজি ছাড়া অন্যান্য পণ্যের দামও কিছু বেড়েছে, কিছু কমেছে আবার অপরিবর্তিতও রয়েছে কিছু পণ্যের দাম। বাজারে আলুর বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজি। দেশি পেঁয়াজ কেজি ৬০ টাকা। যা গত সপ্তাহে ৭০ টাকা কেজি বিক্রি হয়েছিল। ইন্ডিয়ান ও মায়ানমারের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

কাঁচামরিচ প্রতিকেজি ১২০ টাকা, শুকনা মরিচ ১৫০ থেকে ২৫০ টাকা, রসুনের ৮০ থেকে ১৩০ টাকা, আদা ৭০ থেকে ৮০ টাকা। চায়না আদা ১৬০ টাকা, হলুদ ১৬০ থেকে ২২০ টাকা, ইন্ডিয়ান ডাল ৯০ টাকা, দেশি ডাল ১১০ টাকা, চিনি ৮৫ টাকা, প্যাকেট চিনি ৯০ টাকায় এবং আটা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫ টাকায়।

বাজারে অপরিবর্তিত আছে ডিমের দাম। লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১০ টাকায়। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৬৫ টাকা। সোনালি (কক) মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৮০ টাকায়।

বাজারে কমেছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজিতে ৩০ কমে বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজি। গত সপ্তাহে বিক্রি হয়েছিল ১৯০ টাকা। গত সপ্তাহের থেকে ২০ টাকা দাম বেড়ে বিক্রি হচ্ছে সোনালি মুরগি। কেজি ৩০০ থেকে ৩১৯ টাকা। লেয়ার মুরগি আগের দামেই বিক্রি হচ্ছে। কেজি ২৩০ টাকা।

মুরগি বিক্রেতারা বলছেন, শীতকাল আসছে বলে কমেছে মুরগির দাম।সামনে আরও দাম কমতে পারে মুরগির।

আরএ/এসকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সপ্তাহের ব্যবধানে বেড়েছে যেসব পণ্যের দাম
মেহেরপুরে গরমে বেড়েছে শরবতের চাহিদা, যত্রতত্র দোকান
বাজারে বৈশাখী হাওয়ায় বেড়েছে ইলিশ-পোলট্রি মুরগির দাম
ঈদের আগে নতুন টাকার হাটে বেড়েছে ভিড়, দাম কেমন পড়ছে
X
Fresh