logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

বাংলাদেশে ব্যবসায়িক অংশীদারিত্বের সুযোগ দিচ্ছে অস্ট্রেলিয়া সরকার

  আরটিভি নিউজ

|  ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:০১ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২০, ২২:০২
Australia High Commission Dhaka
অস্ট্রেলিয়ান হাই কমিশন
বাংলাদেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে সহায়তা করতে প্রস্তাবনা গ্রহণ করার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া। বিজনেস পার্টনারশিপ প্ল্যাটফর্ম (বিপিপি) উদ্যোগের অধীনে এ ঘোষণা দিয়েছে দেশটি।  

সোমবার (১৪ সেপ্টেম্বর) ঢাকার অস্ট্রেলিয়ান হাই কমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিপিপি প্রকল্প অস্ট্রেলিয়ান সরকারের অনবদ্য একটি উদ্যোগ। এর মাধ্যমে ব্যবসায়িক অংশীদারিত্বের ভিত্তিতে সহায়তা দেওয়া হয়। যার দ্বারা বাণিজ্যিকভাবে লাভবান হবার পাশাপাশি টেকসই অর্থনৈতিক সমৃদ্ধি ও দারিদ্র বিমোচন করা সম্ভব হয়।

অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বলেছেন, করোনা ভাইরাসের প্রভাব মোচন করতে ব্যবসা ও ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখবে। বাংলাদেশে অস্ট্রেলিয়ান সরকারের সঙ্গে এ ব্যবসায়িক অংশীদারিত্ব স্থানীয় জীবিকা নির্বাহের সুযোগ তৈরি, লিঙ্গ সমতা বৃদ্ধি ও একটি স্থিতিশীল অর্থনৈতিক পুনরুদ্ধারে সহায়তা করবে।

বাংলাদেশে যেসব খাতে অংশীদারিত্ব গঠন করতে আগ্রহী অস্ট্রেলিয়া, সেগুলো হচ্ছে- কৃষি ও কৃষি প্রযুক্তি, ব্যাংকিং-অর্থনৈতিক অন্তর্ভুক্তি, ক্লিন এনার্জি, শক্তি দক্ষতা, বস্ত্র ও উৎপাদন। ব্যবসা প্রতিষ্ঠানগুলো একক বা যৌথভাবে অংশীদারিত্বের জন্য আবেদন করতে পারবে। অস্ট্রেলিয়ান সরকার সফল ব্যবসায়িক উদ্যোগগুলোতে পাঁচ লাখ অস্ট্রেলিয়ান ডলার পর্যন্ত তহবিল সরবরাহ করবে।

ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো যারা তাদের বাণিজ্যিক প্রস্তাবনার মাধ্যমে দীর্ঘস্থায়ী সামাজিক প্রভাব রাখতে সক্ষম তাদের অস্ট্রেলিয়ান হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। এ লিঙ্কে  www.thebpp.com.au ভিজিট করতে অনুরোধ করা হয়েছে। আবেদন দাখিলের সময়সীমা আগামী ৪ নভেম্বর ২০২০ পর্যন্ত।

এ বিষয়ক তথ্য সেশনে অংশ নিতে চাইলে অনলাইনে রেজিস্টার করা যাবে: (https://thebpp.com.au/call-for-partnerships/regional-call-for-partnerships/)

আরও জানতে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে- ঢাকার অস্ট্রেলিয়ান হাই কমিশন বাংলাদেশ ([email protected]) ক্যানবেরার ক্যারোলিন রবার্টস, যোগাযোগ ব্যবস্থাপক, দ্য বিজনেস পার্টনারশিপ প্ল্যাটফর্ম: ([email protected] au)

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়