• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

দেশের বাজারে স্বর্ণের দাম কমলো

আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২০, ২১:৩৭
gold, jewelry,
ফাইল ছবি

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দরপতন হওয়ায় দেশের বাজারে ভরি প্রতি স্বর্ণের দাম কমানো হলো ৩ হাজার টাকা। আগামীকাল বৃহস্পতিবার থেকে স্বর্ণের এ নতুন দাম কার্যকর হবে।

আজ বুধবার (১২ আগস্ট) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক স্থবিরতা, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক স্বর্ণের বাজারে নজিরবিহীন উত্থান-পতন সত্ত্বেও দেশীয় স্বর্ণ বাজারের মন্দাভাব ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতেও বাজুস সিদ্ধান্ত মোতাবেক ১৩ আগস্ট থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের নতুন মূল্য নির্ধারণ করেছে।

নতুন দাম অনুযায়ী- ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা। যা আজ বুধবার পর্যন্ত এই ছিল ৭৭ হাজার ২০০ টাকা।

২১ ক্যারেটের স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭০ হাজার ৫৬৭ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণে দাম রয়েছে ৭৪ হাজার ৬৬ টাকা।

এছাড়া ১৮ ক্যারেটের স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৬১ হাজার ৮১৯ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয়েছে ৬৫ হাজার ৩১৮ টাকায়।

সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণ ৫১ হাজার ৪৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh