logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

ব্র্যাক ইপিএলের ভারপ্রাপ্ত সিইও হলেন আহসানুর রহমান

  আরটিভি নিউজ

|  ১০ আগস্ট ২০২০, ১৭:৫৪ | আপডেট : ১০ আগস্ট ২০২০, ১৯:০৮
Ahsanur Rahman is the acting CEO of BRAC EPL
আহসানুর রহমান
ব্র‍্যাক ইপিএল স্টক ব্রোকারেজ হাউজের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন আহসানুর রহমান। এতদিন তিনি প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড সেলস বিভাগে এবং ইন্সটিটিউশনাল বিজনেস ইউনিট বিভাগের প্রধান হিসেবে দায়িত্বপালন করেছেন।

সোমবার (১০ আগস্ট) ব্র‍্যাক ইপিএল জানায়, ব্র‍্যাক ইপিএলের বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আহসানুর রহমানকে ভারপ্রাপ্ত সিইও'র দায়িত্ব দেয়া হয়েছে। তিনি গত ১৩ বছর ধরে পুঁজিবাজারের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তিনি ২০০৯ সালের নভেম্বরে ব্র‍্যাক ইপিএলে যোগদান করেন। ব্র‍্যাক ইপিলের আগে তিনি এএম সিকিউরিটিজ ও ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডে কর্মরত ছিলেন।

১৩ বছরের অভিজ্ঞতায় আহসানুর রহমান বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়ন, বিদেশি ব্রোকার ও ফান্ড ম্যানেজারদের সঙ্গে সুসম্পর্ক স্থাপন করে তাদের বাংলাদেশের পুঁজিবাজারে  বিনিয়োগে আশ্বস্ত করেছেন। 
 
২০০৭ সালে আহসানুর রহমান বেসরকারি ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে ফাইনান্সে পড়ালেখা করেছেন। স্নাতক করার সময় সিজিপিএ ৩.৯৪ থাকায় বিশ্ববিদ্যালয় থেকে সুমা কাম লড (দুর্দান্ত) সম্মান দেয়া হয়। 

২০১৯ সালে সিঙ্গাপুরে ইম্প্যাক্ট ইনভেস্টমেন্ট নিয়ে একটি এক্সিকিউটিভ সার্টিফিকেট প্রোগ্রামে অংশ নেন আহসানুর রহমান। এছাড়াও ২০১৭ সালে ভারতে সাউথ এশিয়ান লিডারশীপ প্রোগ্রাম, সিঙ্গাপুরে ক্লায়েন্ট সার্ভিসিং কোর্স, ২০১৬ সালে সিঙ্গাপুর থেকে প্র‍্যাক্টিকাল পোর্টফলিও ম্যানেজমেন্ট অ্যান্ড এলোকেশন কোর্স সম্পন্ন করেন।
 
২০০৭ সালে জাতীয় হকি লীগেও (দ্বিতীয় বিভাগ) ইয়াং স্টার্স টিমের পক্ষ হয়ে খেলেন।

এআর/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়