logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

দিনাজপুরে খেলার মাঠ দখল করায় স্থানীয়দের মানববন্ধন

আরটিভি নিউজ
|  ১৭ জুলাই ২০২০, ২০:০৭ | আপডেট : ১৭ জুলাই ২০২০, ২১:৫৬
খেলার মাঠ দখল দিনাজপুরে, স্থানীয়দের মানব-বন্ধন
স্থানীয়দের মানব-বন্ধন
দিনাজপুর সদরের কুঠিবাড়ি চাতরা পাড়া এলাকা একমাত্র খেলার মাঠ এটি। সকাল সন্ধ্যায় এখানেই শিশু-কিশোররা মেতে ওঠে খেলা-ধুলায়।

প্রায় তিন একর সরকারী খাস সম্পত্তিতে থাকা খেলার মাঠটি ভূমিদস্যুরা দখলে নিয়ে নেয়। তারই প্রতিবাদে ঘন্টাব্যাপী মানব-বন্ধন করেছে স্থানীয় বাসিন্দারা।

আজ শুক্রবার সকালে সদরের কুঠিবাড়ি চাতরাপাড়া এলাকাবাসীর আয়োজনে দখল হওয়া মাঠে এই মানব-বন্ধনে তিন শতাধিক নারী পুরুষ, যুবক ও শিশুরা অংশ নেয় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে।

মানব-বন্ধনে উপস্থিত বক্তারা বলেন,শহরের কুঠিবাড়ি চাতরা পাড়া সংলগ্ন পূর্নভবা নদীর পাড়ে কাঞ্চন মৌজার জে এল নং ৬১ এবং ৮৯৬ নং দাগের ২ দশমিক ৩৪ একর সরকারী খাস খতিয়ান ভুক্ত জমিটি দখলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে স্থানীয় সংখ্যালঘু প্রভাবশালী ভূমিদস্যু।

বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব-বন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, খেলার মাঠ ও সামাজিক কর্মকাণ্ডে ব্যবহার করা জায়গাটি স্থানীয় মানুষদের উচ্ছেদের মাধ্যমে ভুমিদস্যুরা ধর্মের নাম ব্যবহার করে দখলের মাধ্যমে আর্থিক ফায়দা হাসিলের চেষ্টা করছে। আমরা ইতিমধ্যে মাঠটির প্রয়োজনীয়তার বিভিন্ন যৌক্তিকতা তুলে ধরে জেলা প্রশাসনের কাছে খেলার মাঠ রক্ষায় লিখিত দাবী করেছি।

বক্তারা আরো বলেন, সংখ্যালুঘু চতুর প্রভাবশালী ওই ভুমিদস্যু মাঠ দখলে নেয়ার আগেই স্থানীয় বাধ সংলগ্ন মানুষের কাছে বাড়ি ভেঙ্গে দেয়ার ভয় দেখিয়ে আর্থিক ফায়দা নিয়েছে। মাঠ দখলের ব্যাপারে স্থানীয়দের কেউ যদি কোন প্রতিবাদ করে তাহলে তাকে সংখ্যালঘুদের নির্যাতনসহ যে কোনো মিথ্যা মামলায় ফাঁসানোর ভয়ও দেখিয়ে আসছে ওই ভুমিদস্যু।

এমআর/

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়