logo
  • ঢাকা মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৫০ জন, আক্রান্ত ১৯১৮ জন, সুস্থ হয়েছেন ১৯৫৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

নকল প্রসাধনী তৈরির অভিযোগে কারাখানা মালিক গ্রেপ্তার

নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ১৬ জুলাই ২০২০, ১৭:৫১ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ১৮:১১
Factory owner arrested for making fake cosmetics
নকল প্রসাধনী তৈরির অভিযোগে কারাখানা মালিক গ্রেপ্তার

নেত্রকোনায় বিভিন্ন ব্যান্ডের নকল পণ্য তৈরি করার অভিযোগে কারখানার মালিক নুরুর রহমান জাহিদকে (৪২) গতকাল বুধবার রাতে গ্রেপ্তার করেছে র‌্যাব। এর আগে ওই কারখানায় জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই, র‌্যাব ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত যৌথভাবে অভিযান পরিচালনা করে।

এ সময় সেখান থেকে বিভিন্ন ব্যান্ডের নকল সেন্ট, ক্রিম, হ্যান্ড স্যানিটাইজার, ফেয়ার অ্যান্ড লাভলীসহ বিভিন্ন নামকরা কোম্পানির প্রসাধনী এবং এসব তৈরির যন্ত্রপাতি জব্দ করা হয়।

জানা যায়, কারখানাটির মালিক নিম্নমানের নকল প্রসাধনী উৎপাদন করে দেশ-বিদেশের নামীদামী কোম্পানির নামে দেশের নওগাঁ, দিনাজপুর, চাঁপাইনবাবগঞ্জসহ মোট ১৮টি জেলায় বাজারজাত করে আসছিল। তিনি জেলা শহরের অদূরে রাজেন্দ্রপুর এলাকায় বিসিক শিল্প নগরীর রহিমা সোয়েটার ফ্যাক্টরির নামের আড়ালে এসব নকল প্রসাধনী উৎপাদন করে, সেগুলো বাজারজাত করছিলেন। 

তার উৎপাদিত নকল পণ্যগুলো হলো, ফগ নামীয় বডি স্প্রে, বিভিন্ন বিদেশি কোম্পানির সিল মারা কৌটায় সেন্ট, ক্রিম, মেহেদী, হ্যান্ড স্যানিটাইজার, ফেয়ার অ্যান্ড লাভলী, স্প্রে, আতর, নেহা মেহেদি, সুন্দরী ক্রিম, কাশ্মীরি মেহেদি, অলিভ অয়েল, ভিকি আতর, কাশ্মীরি পেট্রোলিয়াম জেলি, মাজুনি, রং ফর্সা করার ক্রিমসহ বিভিন্ন প্রকারের মোট ৫৫টি পণ্য।

এ ব্যাপারে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) উপ-পরিচালক মো. তৌফিকুর রহমান জানান, কারখানাটিতে নকল প্রসাধনী সামগ্রী তৈরি করা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময়ে সেখানে বিভিন্ন ব্যান্ডের নকল পণ্য পাওয়া যায়।

নকল পণ্য তৈরির অভিযোগে কারখানার মালিককে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪-এর ধারা ২৫-এর ‘গ’ অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। একই সঙ্গে কারখানা ও গোডাউন সিলগালা করে দেয়া হয়েছে। এর পাশাপাশি সেখানে উৎপাদিত প্রায় ২০-২৫ লাখ টাকার প্রসাধনী সামগ্রী ধ্বংস করা হয়েছে।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪৪০২০ ১৩৯২৫৩ ৩২৩৪
বিশ্ব ১৮২৫২২৭৫ ১১৪৫৫৭৮০ ৬৯৩১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়