logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

খাদ্যগুদামে নিম্নমানের চাল মেশানোর অভিযোগ কর্মকর্তার বিরুদ্ধে 

স্টাফ রিপোর্টার, ফরিদপুর
|  ১৩ জুলাই ২০২০, ১৫:০৭ | আপডেট : ১৩ জুলাই ২০২০, ১৫:২৫
The officer accused mixing low quality rice the food warehouse
সরকারি খাদ্যগুদামে ভালো চালের সঙ্গে পচা চাল মেশানো হচ্ছে। ছবি: আরটিভি নিউজ

ফরিদপুরের আলফাডাঙ্গায় সরকারি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে ভাল চালের সঙ্গে নিম্নমানের চাল মেশানোর অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ একরাম হাসান খান শ্রমিক দিয়ে খাদ্যগুদামে রাখা ভিজিডি-র চালের সঙ্গে নিম্নমানের চাল মিশিয়ে বস্তায় ভরছিলেন।

গত তিন দিন ধরে খাদ্যগুদামেই ভালো চালের সঙ্গে নিম্নমানের চাল মেশানো হচ্ছে- এমন খবর পেয়ে আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে তিনি সরকারি খাদ্যগুদামের ভাল চালের সঙ্গে নিম্নমানের চাল মিশানোর সত্যতা পান। 

এ সময় নিম্নমানের ৪২ বস্তা চাল খাদ্যগুদামের ভেতরে ছিল। আরও বেশকিছু নিম্নমানের চালের সঙ্গে ভাল চাল মেশানো অবস্থায় মেঝেতে পড়ে ছিল। সেগুলো বস্তায় ভরা হচ্ছিল। উপজেলা চেয়ারম্যানের হস্তক্ষেপে ওই নিম্নমানের চাল বস্তা ভর্তি করতে পারেনি। 

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেন।

তবে আলফাডাঙ্গা উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ একরাম হোসেন খানের দাবি অনেক সময় মিলারদের কাছ থেকে প্রাপ্ত চাল সবগুলো বস্তা খুলে পরীক্ষা করা হয় না। তাই এমনটি হতে পারে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান বলেন, চাল মেশানোর খবর পেয়ে দ্রুত আমি গোডাউন যাই এবং ঘটনার সত্যতা পাই। তিনি বলেন, আমি তাৎক্ষনিক ভাবে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের অবহিত করেছি। তবে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। 

ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. সাহিদার রহমান বলেন, খবর পেয়েই আমি দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত টিম গঠন করা হবে। নিম্নমানের চালের অস্তিত্ব পেয়েছি।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়