• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভোট দিতে গিয়ে করোনায় কেউ মারা গেলে দায় নির্বাচন কমিশনের নয় : সিইসি

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২০, ০৮:৪০
Election Commission is not responsible if someone dies in Corona while voting: CEC
ছবি সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, সাংবিধানিক বাধ্যবাধতকার কারণে সংক্রমণ ঝুঁকি মাথায় রেখেই বাধ্য হয়ে উপ-নির্বাচনের আয়োজন করতে হচ্ছে।

শনিবার (১২ জুলাই) বিকেলে বগুড়া-১ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে গণমাধ্যমের সঙ্গে ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তিনি।

বগুড়ার জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে বিকেল ৪টার দিকে জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে এই সভা শুরু হয়। সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ বক্তব্য দেন।

সভাশেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে প্রেস ব্রিফিং করেন প্রধান নির্বাচন কমিশনার। এসময় তিনি বলেন, সংসদ নির্বাচন নিয়ে সংবিধানের বাইরে যাবার কোনও সুযোগ নেই। সে কারণে বন্যা এবং করোনা মাথায় রেখেই বাধ্য হয়ে এই নির্বাচনের আয়োজন করতে হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি কেএম নূরুল হুদা বলেন, নির্বাচনের সময় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার দায় নির্বাচন কমিশনের ওপর বর্তাবে না। ভোটারদেরকে নিজেদের সাবধানতা বাড়াতে হবে। পাশাপাশি ভোটকেন্দ্রগুলোতে করোনা প্রতিরোধে সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা রাখা হবে বলেও জানান তিনি।

১৪ জুলাই বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবার কথা রয়েছে। সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলা মিলিয়ে গঠিত এই আসনে মোট ভোটার ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন। নির্বাচনে ১২৩টি ভোটকেন্দ্রের মধ্যে দুই উপজেলায় ২৫টি ভোটকেন্দ্র শনিবার পর্যন্ত বন্যা কবলিত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় নির্বাচন কর্মকর্তারা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
দ্বিতীয় ধাপে ২০৫৫ জনের মনোনয়নপত্র দাখিল
‘উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে’
X
Fresh