• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কোনো শর্ত না মেনেই চলে ফার্মেসি, জরিমানা

বগুড়া প্রতিনিধি

  ১২ জুলাই ২০২০, ০০:০৩
Pharmacy without any condition, fine

নকল ও চিকিৎসকদের নমুনা ওষুধসহ মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে বগুড়ার একটি ফার্মেসিকে এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে শহরের কলোনী এলাকার তাজ ফার্মেসিতে এই দণ্ড দেয়া হয়। সেখান থেকে জব্দ করা হয় প্রায় দুই লাখ টাকার নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম জানান, তাজ ফার্মেসিতে একই ব্র্যান্ডের অনুমোদনহীন ওষুধ, সরকারি হাসপাতালের মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং চিকিৎসকদের কাছে দেয়া নমুনা ওষুধ বেচাকেনা চলছিল দীর্ঘদিন থেকে। শনিবার সন্ধ্যায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান-র‌্যাব-১২র একটি দলকে নিয়ে কলোনী এলাকার ওই ফার্মেসিতে অভিযান চালানো হয়। এসময় দেখা যায় ফার্মেসি চালানোর জন্য সরকার নির্ধারিত ১৪টি শর্তের একটিও মানেননি প্রতিষ্ঠানের মালিক তাজউদ্দিন। তার ড্রাগ লাইসেন্স ও পৌরসভার ট্রেড লাইসেন্স দুটোর মেয়াদই দু বছর আগে শেষ হয়ে গেছে। অথচ তিনি দেদারছে ওষুধ কেনাবেচা করে চলেছেন।

অভিযানে ফার্মেসি থেকে প্রায় দুই লাখ টাকা মূল্যের নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানের মালিক তাজউদ্দীনকে এক লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয় বলেও জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা, র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের স্কোয়াড কমান্ডার মোস্তাফিজুর রহমান, জেলা ওষুধ প্রশাসনের ড্রাগ সুপারিন্টেন্ডেন্ট আহসান হাবীবসহ র‌্যাব ও পুলিশ সদস্যরা অভিযানে সহায়তা করেন।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধ পুরোপুরি বন্ধের শর্তেই জিম্মিদের ফিরিয়ে দিবে হামাস
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh