• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

আহমদীয়া হওয়ায় শিশুর মরদেহ কবর থেকে তুলে রাস্তায় ফেলে দিলো 

আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২০, ১৭:২৬
Being an Ahmadiyya the body child picked up grave and thrown street
শিশুর মরদেহ কবর থেকে তুলে এভাবেই ফেলে রাখা হয়

আহমদীয়া সম্প্রদায়ের অনুসারী হওয়ায় শিশুর মরদেহ কবর থেকে তুলে রাস্তায় ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে আহমদীয়া বিদ্বেষীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার (৯ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, ফেনী সদর উপজেলার সাইফুল ইসলাম দম্পতির গত মঙ্গলবার (৭ জুলাই) ব্রাহ্মণবাড়িয়া শহরের খ্রিস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে একটি কন্যা সন্তান জন্ম নেয়। তবে নির্ধারিত সময়ের আগে শিশুটি ভূমিষ্ঠ হওয়ায় গতকাল বৃহস্পতিবার ভোরে শিশুটি মারা যায়। পরে ধর্মীয় রীতি অনুযায়ী শিশুটিকে ঘাটুরা এলাকার একটি সরকারি কবরস্থানে দাফন করা হয়।

তবে, আহমদীয়া সম্প্রদায়ের হওয়ায় দাফনের ঘণ্টা খানেকের মধ্যে আহমদীয়া বিদ্বেষীরা নবজাতকের মরদেহ কবর থেকে তুলে কবরস্থানের বাইরের সড়কে ফেলে রেখে যায়। তবে কারা এ ঘটনা ঘটিয়েছেন সে বিষয়ে কেউ মুখ খোলেননি।

শিশুটির বাবা সাইফুল ইসলাম বলেন, ‘আমি এই এলাকার জামাই। এলাকা সম্পর্কে আমার তেমন ধারণা নেই। আমার বাচ্চাটাকে বৃহস্পতিবার সকালে ঘাটুরা কবরস্থানে দাফন করি। কিছুক্ষণ পর এলাকায় আহমদীয়া সম্প্রদায়ের বিরুদ্ধে মাইকিং করে লোকজন জড়ো করা হয়।

এরপর মরদেহ কবর থেকে তুলে কবরস্থানের সীমানার বাইরে রাস্তায় ফেলে রাখা হয়। কারা এ ঘটনা ঘটিয়েছে তাদের আমি চিনিও না।

তিনি আরও বলেন, পরবর্তীতে এলাকার লোকজনের মাধ্যমে খবর পেয়ে পুলিশ আসে। পুলিশি প্রহরায় বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়া এলাকায় আমাদের সম্প্রদায়ের নিজস্ব কবরস্থানে নিয়ে মরদেহ দাফন করা হয়।’

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উদ্দিন জানান, এলাকাবাসী দু’পক্ষের সঙ্গে আলোচনার পর শিশুটির মরদেহ কান্দিপাড়া এলাকায় আহমদীয়া সম্প্রদায়ের কবরস্থানে মরদেহ দাফন করা হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডাকাতিয়া নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
পুকুরে ভাসছিল শিশুর মরদেহ, টানাটানি করছিল কুকুরে!
মামার বিয়েতে গিয়ে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
নড়াইলে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার
X
Fresh