• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজারের বর্ষীয়ান রাজনীতিবিদ নজরুল ইসলাম চৌধুরী আর নেই

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২০, ২২:১১
Nazrul Islam Chowdhury a veteran politician of Cox's Bazar is no more
নজরুল ইসলাম চৌধুরী

কক্সবাজারের বর্ষীয়ান রাজনৈতিক নেতা এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক নজরুল ইসলাম চৌধুরী আর নেই। তিনি বুধবার (৮ জুলাই) বিকেল ৩টা বেজে ৪৫ মিনিটে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নজরুল ইসলাম চৌধুরীর ছোট ভাই ও কক্সবাজার বায়তুশ শরফের মহাপরিচালক শিক্ষাবিদ এএম সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে, বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী তার রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জানা গেছে, নজরুল ইসলাম চৌধুরী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত ২২ জুন দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হলে বিকেল চারটার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন ২৩ জুন তার করোনা পজিটিভ আসে। এরপর থেকে সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। পরে তাকে কক্সবাজারের ইউনিয়ন হাসপাতালে স্থানান্তর করা হয়। গতকাল মঙ্গলবার (৭ জুলাই) তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে।

নজরুল ইসলামের পারিবারিক সূত্র জানিয়েছে, আজ বুধবার (৮ জুলাই) রাত ১১টায় বায়তুশ শরফ চত্বরে জানাজা শেষে বইল্যাপাড়া কবরস্থানে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৭ বছর।

পেকুয়া উপজেলার মগনামায় জন্ম নেওয়া নজরুল ইসলাম চৌধুরী ষাটের দশকে তৎকালীন কক্সবাজার মহকুমার ছাত্রলীগের প্রতিষ্ঠাতাদের একজন। তিনি কক্সবাজার সরকারি কলেজ ছাত্র সংসদের জিএস ছিলেন।

এছাড়াও ছাত্র আন্দোলনের পাশাপাশি জেলায় আওয়ামী লীগ পুনর্গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। সর্বশেষ কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ দিন দায়িত্বে ছিলেন।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অতি বাম-ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে : প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
X
Fresh