• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

একজন মানবিক ইউএনও এস এম মাহফুজুর রহমান

কোটালিপাড়া(গোপালগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২০, ১২:১২
করোনা মাহফুজর প্রাদুর্ভাব
ছবি সংগৃহীত

মহামারি করোনায় নিজের নিরাপত্তার কথা না ভেবে দিন-রাত জনগণের সেবায় নিজেকে ব্যস্ত রেখেছেন গোপালগঞ্জের কোটালিপাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম মাহফুজুর রহমান।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার সঙ্গে সঙ্গে উপজেলাবাসীর পাশে থেকে লড়াই করে যাচ্ছেন এই করোনাযোদ্ধা। কর্মহীন হয়ে পড়া মানুষদের জন্য ত্রাণ নিয়ে ছুটেছেন দিন-রাত। যেখানেই মানুষের সমস্যার কথা শুনেছেন সেখানেই তিনি ছুটে যাচ্ছেন। সমস্যা সমাধানে নিয়েছেন নানা ধরনের পদক্ষেপ। তার এই কর্মকাণ্ডে খুশি উপজেলাবাসী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে অনেকেই তার কর্মকাণ্ডের ছবি পোস্ট করে প্রশংসা করেছেন।

করোনার কারণে গত বোরো মৌসুমে যখন ধান কাটার শ্রমিক সংকট দেখা দেয় তখন তিনি ' চাষির হাসি সেলনামে একটি ফেসবুক পেজ খোলেন। এই পেজে প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ রেজিস্ট্রেশন করেন। রেজিস্টেশন কৃত নারী-পুরুষেরা বিনা পারিশ্রমিকে উপজেলার দরিদ্র কৃষকদের ধান কেঁটে দেন। এছাড়াও উপজেলার কলাবাড়ী ইউনিয়নের তরমুজ চাষিদের ক্ষতির হাত থেকে বাঁচাতে অনলাইনে তরমুজ বিক্রির ব্যবস্থা করেন। এই অনলাইনের মাধমে তরমুজ চাষিরা

প্রায় দুই কোটি ১৫ লাখ টাকার তরমুজ বিক্রি করেন। এদিকে ত্রাণ বিতরণের জন্য অত্র উপজেলায় কর্মরত সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়েটিম কোটালীপাড়ানামে একটি গ্রুপ গঠন করেন। এই 'টিম কোটালীপাড়াগ্রুপটি উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত কর্মহীন মানুষদের দ্বারে দ্বারে গিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

কোটালীপাড়ার ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, মাইকেল ওঝা খোকন বালা বলেন, ইউএনও এস এম মাহফুজুর রহমান একজন মানবিক ব্যক্তি। করোনার শুরু থেকে তিনি উপজেলাবাসীকে বিরামহীনভাবে সেবা দিয়ে যাচ্ছেন। তিনি 'টিম কোটালীপাড়াএর সদস্যদের কারণে আমরা এই দুর্যোগকে সহজেই মোকাবেলা করতে পারছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বলেন, মানবসেবার ব্রত নিয়েই চাকরিতে এসেছি। আমি উপজেলাবাসীর জন্য যেটা করছি তাহা আমার দায়িত্ব কর্তব্যবোধ থেকেই করছি। যতোদিন চাকরি করবো ততদিন মানুষের সেবা করার চেষ্টা করব।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
কলেরার প্রাদুর্ভাবে দ্বীপ ছেড়ে যাত্রা, ফেরিডুবিতে নিহত বেড়ে শতাধিক
কলেরার প্রাদুর্ভাব ঠেকাতে বৈশ্বিক কর্মসূচি ঘোষণা
X
Fresh