logo
  • ঢাকা শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৭ জন, আক্রান্ত ২৮৫১ জন, সুস্থ হয়েছেন ১৭৬০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চুয়াডাঙ্গায় দুর্নীতির অভিযোগে দুই ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ০২ জুলাই ২০২০, ১৭:৩৪ | আপডেট : ০২ জুলাই ২০২০, ১৯:০৪
Two UP chairmen fired corruption Chuadanga
বাঁ থেকে চেয়ারম্যান রবিউল ইসলাম ও আব্দুল কাদের প্রধান

দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণে নিয়ম বহির্ভূতভাবে উপকারভোগীদের কাছ থেকে নগদ অর্থ ও নির্মাণ সামগ্রী নেয়া এবং বাল্য বিয়েতে সহযোগিতার অভিযোগে চুয়াডাঙ্গার দুই ইউপি চেয়ারম্যান ও দুই সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গতকাল বুধবার (১ জুলাই) বিকেলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

সাময়িকভাবে বরখাস্তকৃত জনপ্রতিনিধিরা হলেন, চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম ও  ৯ নম্বর ওয়ার্ডের সদস্য সোহেল রানা শ্যামল। বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান এবং দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ডের সদস্য  জাহাঙ্গীর আলম। 

তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। তাদের এ অপরাধমূলক কার্যক্রমের পরিপ্রেক্ষিতে তাদের দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

কাজেই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪) ধারা অনুযায়ী তাদের স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

একই সময় সাময়িকভাবে বরখাস্তকৃত চেয়ারম্যান ও সদস্যদের পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেনো তাদের চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য অনুরোধ করা হয়।

এ বিষয়ে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন জানান, বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে একটি চিঠি আসে। সেখানে বলা হয় দুর্যোগ সহনীয় ঘর তৈরিতে আর্থিক লেনদেনসহ নানা অনিয়মের অভিযোগে জীবননগরের দুজন ইউপি চেয়ারম্যান ও একজন ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখন থেকে ওই দুটি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যানরা দায়িত্ব পালন করবেন।

অপরদিকে, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান বলেন, হাউলি ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ডের সদস্য জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বাল্য বিয়েতে সহযোগিতা করায় তাকে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেয়া হয়। সাজার কারণে তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়িক বরখাস্ত করেছে।

জেবি/এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৫২৫০২ ১৪৫৫৮৪ ৩৩৩৩
বিশ্ব ১৯২৮১৯২৮ ১২৩৭৭১৩৩ ৭১৮০৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়