spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে সাবেক শ্রমিক নেতার মৃত্যু

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০১ জুলাই ২০২০, ১১:৪০ | আপডেট : ০১ জুলাই ২০২০, ১১:৪৯
sodor hospital Chuadanga
ছবি সংগৃহীত

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চুয়াডাঙ্গা জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি কাওছার আলী শাহ (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

গেল মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। কাওছার আলী শাহ দামুড়হুদা উপজেলার দর্শনা দক্ষিন চাঁদপুর গ্রামের মৃত বদর উদ্দিন শাহের ছেলে।

এদিকে, গেল ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় নতুন করে দুই নারীসহ  সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩১ জন ও মারা গেছেন তিনজন।

আজ  বুধবার সকালে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা.এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৩১ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে।

এর মধ্যে সাতজন করোনাভাইরাসে  আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা পৌর এলাকার সাদেক আলী মল্লিকপাড়ার  একজন, সদর উপজেলার গোবরগাড়া গ্রামের  একজন, আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়ার  একজন, দামুড়হুদা উপজেলার দর্শনা দক্ষিণ চাঁদপুরের  একজন ও দশমীপাড়ার  একজন এবং জীবননগর পৌর এলাকার শাপলাকলি পাড়ার  একজন ও বেনীপুরের  একজন। আক্রান্তদের মধ্যে পাঁচজন পুরুষ ও  দুইজন নারী এবং এদের বয়স ৩০ থেকে ৭৩ ভেতর। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২২২ জন, সুস্থ হয়েছে ১৩১ জন এবং মৃত্যুবরণ করেছে তিনজন। তিনি আরও জানান, বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে ২৮ জন ভর্তি আছে এবং ৬১ জন নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। অপরদিকে, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছে পাঁচজন এবং হোম কোয়ারেন্টিনে ৪২৩ জন।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.আবু হেনা মোহাম্মদ জামাল শুভ জানান,করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া কাওছার আলী শাহ কয়েকদিন ধরে সর্দি কাশি, জ্বর ও ডায়রিয়ায় ভুগছিলেন। তিনি গত সোমবার দামুড়হুদা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নমুনাও দিয়েছিলন। নমুনা সংগ্রহ করার পর পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠানো হয়। রিপার্ট আসার আগই তিনি নিজ বাসায় মারা যান ।

প্রসঙ্গত,  গেল ১৯ মার্চ চুয়াডাঙ্গায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন ইতালিফেরত এক যুবক। তার বাড়ি আলমডাঙ্গায়। জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২২২ জন নারী-পুরুষ। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩১ জন ও মারা গেছেন তিনজন। আর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়েছে একজনকে। সেখান থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনি।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়