spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

জকিগঞ্জে যোদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবারের ওপর নির্যাতন, গ্রেপ্তার ৩

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ৩০ জুন ২০২০, ১৪:৪১ | আপডেট : ৩০ জুন ২০২০, ১৫:৫৫
Torture on the family of freedom fighter wounded in Zakiganj
ছবি সংগৃহীত

সিলেটের সীমান্ত এলাকা  জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়নে এক মুক্তিযোদ্ধা পরিবারের ওপর নির্যাতনের অভিযোগ উঠেছে।

জানা যায়, উপজেলার মানিকপুর ইউনিয়নের রঘুর চক গ্রামের যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রব তার পরিবারের ওপর দীর্ঘদিন থেকে নির্যাতন করে আসছে গ্রামের কিছু অসাধু লোকেরা।

যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রবের মেয়ে রুমানা বেগম জানান, রঘুর চক গ্রামের কিছু অসাধু খারাপ লোকেরা অন্যায়ভাবে তাদের পরিবারের সকল সদস্যদের এক ঘরে করে রেখে নানাভাবে নির্যাতন চালাচ্ছেন তাদের পরিবারের সদস্যদের মসজিদে সকল ধরনের অনুষ্ঠানে অংশগ্রহণ এবং মসজিদে না যাওয়ার জন্য নিষেধ করা হচ্ছে সুন্দরভাবে গ্রামের সড়কে রাস্থায় হাটা চলা করতে দিচ্ছেন না অবস্থায় তাদের পরিবারকে একঘরে করার কারণে পরিবারের সন্তানদের লেখা-পড়া ধর্মীয় শিক্ষা থেকে বিরত থাকতে হচ্ছে।

মুক্তিযোদ্ধা পরিবারের এমন অভিযোগের ভিত্তিতে গতকাল এলাকায় অভিযানে যায় জকিগঞ্জ থানা পুলিশ, ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা  মিলে যাওয়ায়, নির্যাতনের  ঘটনায় জড়িত থাকার অপরাধে একই গ্রামের, আব্দুর রহিমের ছেলে জামাল উদ্দিনফয়জুর রহমানের ছেলে আব্দুল মতিন আব্দুর রাজ্জাকের ছেলে, বজলুর হকসহ তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ।

ঘটনার সত্যতা স্বীকার করে সিলেট জকিগঞ্জ বিয়ানীবাজার  সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় জানান, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবারের ওপর এমন নির্যাতন খুব দুঃখজনক  আমরা এই ঘটনায় গ্রামের তিনজনকে গ্রেপ্তার করেছি এবং স্থানীয় লোকজনদের নিয়ে বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রব তাহার পরিবারের সদস্যরা যাহাতে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে তাহার সু-ব্যবস্থা করে দিয়েছিসবার মনে রাখা উচিত কোনও মুক্তিযোদ্ধা বা তার পরিবারের ওপর নির্যাতন কোনোভাবে সহ্য করা যাবে না। যারা এমন করবে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে পুলিশ।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়