itel
logo
  • ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৮ জন, আক্রান্ত ৪০১৯ জন, সুস্থ হয়েছেন ৪৩৩৪ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সিলেটে পানি কমেছে সুরমা, লোভা ও সারি নদীর, বেড়েছে কুশিয়ারায়

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ২৯ জুন ২০২০, ২৩:২১ | আপডেট : ৩০ জুন ২০২০, ০০:৪৬
সিলেটে পানি কমেছে সুরমা, লোভা ও সারি নদীর, বেড়েছে কুশিয়ারায়
ফাইল ছবি
সিলেটে সুরমা নদীর পানি কমলেও বেড়েছে কুশিয়ারা নদীর পানি। সুরমা নদীর সোমবার একটি পয়েন্টে বিপদসীমার ওপরে থাকলেও অপর পয়েন্টে বিপদসীমার নিচে নেমে এসেছে। এছাড়াও কুশিয়ারা নদীর পানি বাড়লেও কমেছে অন্যান্য নদীর পানি। 

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেট কার্যালয় আরটিভি নিউজকে জানায়, সোমবার বেলা ১২টা পর্যন্ত সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপদসীমার ৩৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। রোববার সন্ধ্যা ৬টায় এ পয়েন্টে বিপদসীমার ৬১ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হয়। আর সুরমা নদীর পানি রোববার সিলেট পয়েন্টে বিপদসীমা অতিক্রম করলেও, সোমবার সকাল থেকে কমতে শুরু করেছে। 
গতকাল রোববার সন্ধ্যা ৬টায় পানির উচ্চতা ছিল ১০.৮২ মিটার। আজ সোমবার বেলা ১২টায় একই সময়ে পানির উচ্চতা দাঁড়িয়েছে ১০.৭৮ মিটার। যা বিপদসীমা ৫ সেন্টিমিটার নিচে। কুশিয়ারা নদীর পানির উচ্চতা আমলশিদ পয়েন্টে গতকাল রোববার সন্ধ্যায় ১৪.৯৭ মিটার ছিল। আজ সোমবার সকাল ৯টায় উচ্চতা ১ সেন্টিমিটার কমে দাঁড়িয়েছে ১৪.৯৬ মিটারে। শেওলা পয়েন্টে কুশিয়ারার পানির উচ্চতা রোববার সন্ধ্যায় ছিল ১২.৩৩ মিটার। সোমবার বেলা ১২টা পর্যন্ত এ পয়েন্টে পানি অপরিবর্তিত রয়েছে। শেরপুর পয়েন্টে কুশিয়ারার পানির উচ্চতা কাল সন্ধ্যায় ছিল ৭.৮০ মিটার, আজ বেলা ১২টায় তা বেড়ে হয়েছে ৭.৯০ মিটার। 

ফেঞ্চুগঞ্জ পয়েন্টে কুশিয়ারার পানি রোববার সন্ধ্যায় ছিল ৯.৩১ মিটার, সোমবার বেলা ১২টায় পানি বেড়ে হয়েছে ৯.৩৫ মিটার। পানি কিছুটা কমেছে সারি ও লোভা নদীর পানি। রোববার সন্ধ্যা ৬টায় সারি নদীর পানি সারিঘাট পয়েন্টে ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল ১১.৭৫ মিটারে। আজ বেলা ১২টায় পানি আরও নিচে নেমে এসেছে। প্রবাহিত হচ্ছে ১১.৬৭ মিটার দিয়ে। 

এদিকে, কানাইঘাটের লোভা নদীর পানি ১৪.৬৯ মিটার থেকে কমে আজ দুপুরে দাঁড়িয়েছে ১৪.৩৫ মিটার।

আরও পড়ুন : 

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৩২৭৭ ৬৬৪৪২ ১৯২৬
বিশ্ব ১০৬০২০৭৬ ৫৮১৩১৮২ ৫১৪৩২২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়