spark
logo
  • ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জন, আক্রান্ত ২৬৮৬ জন, সুস্থ হয়েছেন ১৬২৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

দৌলতদিয়ার পদ্মায় ধরা পড়ল ১৯ কেজির পাঙাশ

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ২৯ জুন ২০২০, ১৯:০৮ | আপডেট : ২৯ জুন ২০২০, ২২:০০
19 kg pangas caught Daulatdia Padma
দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ১৯ কেজি ওজনের একটি পাঙাশ মাছ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ১৯ কেজি ওজনের একটি বিশাল পাঙাশ মাছ। এর আগে গত সপ্তাহে দৌলতদিয়ার পদ্মা নদীর ফেরি ঘাটের কাছে ২ কেজি ওজনের টি-বাঘাইড় ও ১ কেজি ওজনের আরও একটি পাঙাশ মাছ জেলেদের জালে ধরা পরেছিল।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে আজ সোমবার ভোরের দিকে চরকর্নেশনা এলাকায় বিশু হালদারের জালে এই মাছটি ধরা পড়ে। এই মৌসুমে এত বড় পাঙাশ এটাই প্রথম বলে স্থানীয় মৎস্য ব্যবসায়ী ও আড়তদারদের দাবি।

স্থানীয় ব্যবসায়ী ও আড়তদারদের কাছ থেকে জানা গেল, মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা এলাকার জেলে বিশু হালদার সঙ্গীদের নিয়ে গতকাল রোববার রাতে মাছ ধরতে বের হন। আজ ভোরের দিকে জাল টানলে বড় পাঙাশ মাছটি পান তারা। মাছটি বিক্রির জন্য বিশু হালদার নিয়ে যান দৌলতদিয়া ঘাটের বাজারে। ১৯ কেজি ওজনের পাঙাশ মাছটি কিনে নেন স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা।

চান্দু মোল্লা বলেন, এক হাজার ২০০ টাকা কেজি দরে তিনি মাছটি কিনেছেন। মাছটি কিনেই তিনি দৌলতদিয়া ফেরি ঘাটে গিয়ে পানিতে ভাসিয়ে রাখেন। যোগাযোগ করতে থাকেন দূর-দূরান্তে থাকা বিভিন্ন ব্যক্তির সঙ্গে। 
ইতিমধ্যে ঢাকার এক গাড়ি ব্যবসায়ী মাছটি কেনার আগ্রহ দেখিয়েছেন। তিনি কেজি প্রতি ৫০ থেকে ১০০ টাকা লাভ রেখে বিক্রি করে দেবেন। এই মৌসুমে তার দেখা এত বড় পাঙাশ এটাই প্রথম বলে দাবি তার।

এটিই মৌসুমের বড় পাঙাশ বলে দাবি দৌলতদিয়া ঘাট মৎস্য ব্যবসায়ী আড়তদার সমিতির সভাপতি মো. মোহন মন্ডলের। তিনি বলেন, ‘১৯ কেজি ওজনের পাঙাশ মাছ দেখতে স্থানীয় অনেক উৎসুক মানুষ ভিড় করেন। পদ্মার বড় মাছের স্বাদ নিতে কার না ভালো লাগে? 

তবে এলাকার মানুষ কিনে এত বড় মাছের স্বাদ নিতে পারেন না। দৌলতদিয়া ঘাট দিয়ে যাতায়াতকারী রাজনৈতিক নেতা, শিল্পপতি, ব্যবসায়ী বা আমলারা এ ধরনের মাছ কিনে নেন।’

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, বর্ষা মৌসুম শুরু হয়েছে। এখন নদীতে মাঝে মধ্যে এ ধরনের বড় আকারের মাছ ধরা পড়ছে।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮১১২৯ ৮৮০৩৪ ২৩০৫
বিশ্ব ১২৬৪৫৬৫৫ ৭৩৮১৪০৮ ৫৬৩২৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়