• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে মানববন্ধন

রংপুরে প্রগতিশীল ছাত্র জোটের ১০ নেতা-কর্মী গ্রেপ্তার 

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২০, ১৬:৪৩
Human chain demanding resignation health minister 10 leaders and activists arrested Rangpur
প্রগতিশীল ছাত্র জোটের মানববন্ধন থেকে ১০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেন পুলিশ

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্যর্থ হওয়ায় স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিসহ মোট ৫ দফা দাবিতে রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনের প্রস্তুতির সময় বাসদের জেলা সমন্বয়ক আব্দুল কুদ্দুসসহ প্রগতিশীল ছাত্র জোটের ১০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে প্রগতিশীল ছাত্র জোটের রংপুর শাখার নেতা-কর্মীরা ব্যানার ও ফেস্টুন নিয়ে রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনের চেষ্টা করেন। তবে, পুলিশের বাধায় তারা মানববন্ধন করতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রগতিশীল ছাত্র জোটের রংপুর শাখার নেতা-কর্মীরা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ, বিনামূল্যে করোনা টেস্ট চালু রাখা, স্বাস্থ্য খাতের দুর্নীতির তদন্ত ও সেটি প্রকাশ করা, রংপুর বিভাগের জন্য আপদকালীন বিশেষ বরাদ্দ ও রংপুরে আরও পিসিআর ল্যাব স্থাপন করার দাবিতে একটি মানববন্ধনের আয়োজন করে।

এ উপলক্ষে সংগঠনের নেতা-কর্মীরা ব্যানার ও ফেস্টুন নিয়ে রংপুর প্রেসক্লাবের সামনে সারিবদ্ধভাবে দাঁড়ান। এর পরপরই পুলিশ এসে তাদের নিকট থেকে ব্যানার ও ফেস্টুন কেড়ে নেন।

এ সময় পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে পুলিশ লাঠি চার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেন। পরে এ ঘটনায় বাসদের জেলা সমন্বয়ক আব্দুল কুদ্দুস, ছাত্র ইউনিয়ন নেতা নাহিদ ও বিশাল এবং ছাত্র ফ্রন্টের কল্লান ও শুভসহ ১০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেন পুলিশ।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ জানান, করোনার এই সময়ে কিছু অতি উৎসাহী মানুষ দেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার জন্য মানববন্ধনের নামে অরাজকতা সৃষ্টি করায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার 
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার 
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
X
Fresh