• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাটকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে কর্মসূচি ঘোষণা 

খুলনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২০, ১৪:৪৮
Announcing the program in protest of the decision to close the jute mill
ছবি সংগৃহীত

রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ২ দিনের আল্টিমেটাম দিয়ে আমরণ অনশন কর্মসূচীর ঘোষণা করেছে খুলনার শ্রমিক নেতারা।

আজ রোববার (২৮ জুন) সকাল ১১টার দিকে খালিশপুরস্থ জুট ওর্য়ার্কাস ইনস্টিটিউট এক সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা এ কর্মসূচী ঘোষণা করেন।

রাষ্ট্রায়ত্ত পাটকল রক্ষা সিবিএ নন সিবিএ সংগ্রাম পরিষদের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য পাঠ করেন সংগঠনের আহবায়ক আ. হামিদ সরদার।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধ মিল কলকারখানা চালু করে মৃত নগরী খুলনাকে জীবিত করেছে। শ্রমজীবী মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছে। লোকসানের অজুহাত দেখিয়ে পাটকল বন্ধের জন্য চক্রান্ত চলছে।’ এসময় মিলের উৎপাদন অব্যাহত রেখে পাট শিল্পকে ধংসের হাত থেকে রক্ষা করার জন্য সরকারের প্রতি জোর আহবানও জানান তিনি।

এদিকে আগামী ২৯ জুন সকাল ৯টায় স্ব স্ব মিল গেটে শ্রমিক-কর্মচারীদের সন্তানদের নিয়ে অবস্থান ও ৩০ জুন ২টায় স্ব স্ব মিল গেটে শ্রমিক-কর্মচারীদের অবস্থান কর্মসূচীর আল্টিমেটাম দেয়া হয় সংবাদ সম্মেলনে। এছাড়া ১ জুলাই দুপুর ২টা থেকে রাষ্ট্রায়ত্ত সকল মিলের স্ব স্ব গেটে শ্রমিক-কর্মচারীদের সন্তানদের নিয়ে আমরণ অনশন কর্মসূচী ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক সাহানা শারমিন, সোহরাব হোসেন ও মুরাদ হোসেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
X
Fresh