spark
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ৩১৬৩ জন, সুস্থ হয়েছেন ৪৯১০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বেড়ায় করোনাকালে কোচিং বাণিজ্য, শিক্ষককে অর্থদণ্ড

পাবনা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৮ জুন ২০২০, ১৪:৩৬ | আপডেট : ২৮ জুন ২০২০, ১৫:১৮
Coaching trade during coronation fines teachers
ছবি সংগৃহীত

পাবনার বেড়া উপজেলায় করোনাকালে স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং করানোর অপরাধে রবিউল ইসলাম নামের এক শিক্ষককে ছয় হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ রোববার (২৮ জুন) উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী উপজেলার কাজিরহাট এলাকায় অভিযান চালিয়ে কোচিং করানোর সময়ে তাকে হাতেনাতে আটক করে এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বেড়া উপজেলার বিভিন্ন কোচিং সেন্টারে করোনাকালে সরকারের নিষেধাজ্ঞা ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে কয়েকজন শিক্ষক কোচিং সেন্টার চালিয়ে যাচ্ছেন। এই নিয়ে গত (২৩ জুন) ‘বেড়া-সাঁথিয়ায় এক কক্ষে ৩০-৩৫ জনকে বসিয়ে প্রাইভেট বাণিজ্য’ শিরোনামে কয়েকটি পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। 

সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার গত (২৪ জুন) উপজেলার চাকলা, হাটুরিয়া-নাকালিয়ার বিভিন্ন পাড়া মহল্লায় ও কোচিং সেন্টারে অভিযান পরিচালনা করেন।

রোববার সকাল সাড়ে সাতটার দিকে কাজিরহাট বাসস্ট্যান্ড সংলগ্ন রবিউল ইসলাম নামের এক শিক্ষকের কোচিং সেন্টারে অভিযান চালানো হয়। এ সময় স্বাস্থ্যবিধি না মেনে প্রাইভেটের নামে কোচিং বাণিজ্য চালানোর সময় তাকে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শিক্ষক রবিউল ইসলামকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়। 

এর আগে সকাল সাতটার সময় কাশিনাথপুরের কয়েকজন শিক্ষকের বাসায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে শিক্ষক ও শিক্ষার্থীরা সটকে পরে।

উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী জানান, সরকারি প্রজ্ঞাপন না মেনে শিক্ষার্থীদের কোচিং করানোর অপরাধে শিক্ষক রবিউল ইসলামকে করোনা সংক্রমণ রোধ নিয়ন্ত্রণ নির্মূল ও প্রতিরোধ আইনে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নীতিমালা লঙ্ঘন করে প্রাইভেট-কোচিং পরিচালনাকারীদের বিরুদ্ধে এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯০০৫৭ ১০৩২২৭ ২৪২৪
বিশ্ব ১৩২৫৩০০৫ ৭৭২৩২১৭ ৫৭৫৮৮৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়