• ঢাকা মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুরে করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ছাড়ালো

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০২০, ১১:৩৩
coronavirus
ফাইল ছবি

প্রতিদিনই বাড়ছে গাজীপুরে করোনা রোগীর সংখ্যা। প্রশাসনের পক্ষ থেকে গণসচেতনতা সৃষ্টি, বিভিন্ন কার্যক্রম ও সাহায্য- সহযোগিতাও পারছে না গাজীপুরের নতুন করোনা আক্রান্তের সংক্রমণ কমাতে। পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও আপ্রাণ চেষ্টা চলছে এর প্রতিষেধক তৈরিতে। প্রতিষেধক ছাড়াই বিভিন্ন দেশ ইতোপূর্বে এই করোনাভাইরাসকে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। তবে এটি সম্পূর্ণভাবে নির্মূল করার মত এখনও পর্যন্ত কেউ কোনও প্রকারের ওষুধ তৈরি করতে পারেনি। ফলে এই মহামারীর আতঙ্ক জনমনে থেকেই যায়।

করোনাভাইরাস সম্পর্কে জানতে চেয়ে গাজীপুর জেলা সিভিল সার্জন মো.খায়রুজ্জামানের সঙ্গে যোগাযোগ করলে তিনি আরটিভি অনলাইনকে জানান, গেল ২৪ ঘণ্টায় গাজীপুরে আরও নতুন করে ৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যার ফলে এ পর্যন্ত গাজীপুরে করোনা রোগীর সংখ্যা তিন হাজার ছাড়ালো। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় কালিয়াকৈরে তিনজন, কালীগঞ্জে ৯ জন, কাপাসিয়ায় তিনজন, গাজীপুর সদরে ১৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। তবে শ্রীপুর উপজেলায় নতুন করে কোনও করোনা রোগী পাওয়া যায়নি।

গাজীপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, এ পর্যন্ত কালিয়াকৈরে ৩৬৩ জন, কালীগঞ্জে ২৪৫ জন, কাপাসিয়ায় ১৭৮ জন, শ্রীপুরে ৩০৩ জন ও গাজীপুর সদরে ১৯২৫ জনকে শনাক্ত হয়েছে। এ নিয়ে গাজীপুরে সর্বমোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৩০১৪ জনে। এদের মধ্যে ৫০২ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এবং নতুন করে একজনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩১ এ। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ৩৭৯ টি নমুনাসহ এ পর্যন্ত সর্বমোট প্রেরিত পরীক্ষার জন্য নমুনার সংখ্যা ২১১৮১ টি।

আরও পড়ুন: কুমিল্লায় করোনার উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুকুরে গোসলে নেমে ডুবে নির্মাণশ্রমিকের মৃত্যু
হাসপাতালের লিফটে আটকে রোগীর মৃত্যু, যে ব্যাখ্যা দিল কর্তৃপক্ষ
হাসপাতালের লিফটে আটকে রোগীর মৃত্যু
থোকায় থোকায় ঝুলছে আঙুর, দেখতে মানুষের ভিড়
X
Fresh