• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে তিন বছরের শিশু করোনায় আক্রান্ত

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৭ জুন ২০২০, ০৯:৪৩
In Panchagarh, a three-year-old child is infected with corona
ফাইল ছবি

.পঞ্চগড়ে এবার নতুন করে তিন বছরের এক শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সদর উপজেলার সদর ইউনিয়নের ফকির পাড়া গ্রামে ওই শিশুর বাড়ি। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৪ জনে।

মঙ্গলবার রাতে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান। একইসঙ্গে তিনি জানান, জেলায় এ পর্যন্ত ১৮৭৫ জনের নমুনা সংগ্রহ করার পর ১৬৫০ জনের ফলাফলে ১১৪ জনের করোনা পজেটিভ রোগী সনাক্ত হয়েছে।

জেলার ১১৪ জন আক্রান্তের মধ্যে তেঁতুলিয়ায় ১৩ জন, সদরে ৩৫ জন, আটোয়ারীতে নয়জন, বোদায় ১০ জন এবং দেবীগঞ্জে ৪৭ জন। ইতিমধ্যে জেলার পাঁচ উপজেলায় মোট ৬৪ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং দু’জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে বোদা উপজেলার একজন ও দেবীগঞ্জ উপজেলার একজন।

--------------------------------------------------------------------
আরো পড়ুন: পঞ্চগড়ে করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু
--------------------------------------------------------------------

এদিকে করোনা উপসর্গে তেঁতুলিয়ায় ৫০ বছর বয়সী এক নারী, সদরে ৭৫ বছর বয়সী এক মুক্তিযোদ্ধা ও ২২ বছর বয়সী এক যুবক, বোদায় ১৬ বছর বয়সী এক কিশোর ও দেবীগঞ্জে ১৩ বছর বয়সী এক কিশোরী মারা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, সদর উপজেলার আক্রান্ত ওই শিশুর মাসহ শিশুটি নানার বাড়ি নারায়ণগঞ্জ থেকে গেল দুই জুন নিজ গ্রামের বাড়িতে ফিরলে তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

গেল সাত জুন ওই বাচ্চার মাসহ তাদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানোর পর ১৬ জুন ওই বাচ্চার করোনা পজেটিভ এসেছে। বর্তমানে শিশুটি নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছে এবং বর্তমানে শিশুটির করোনার উপসর্গ না থাকায় সুস্থ আছেন বলে জানিয়েছে তার পরিবার।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
গরমে শিশুর যত্নে যা করবেন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
ডাকাতিয়া নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
X
Fresh