• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শনিবার থেকে চালু হচ্ছে বাংলাবান্ধা স্থলবন্দর

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১১ জুন ২০২০, ১৬:৩৪
Banglabandha land port launched Saturday
বাংলাবান্ধা স্থলবন্দরের হল রুমে জরুরি বৈঠকে বসেন জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ৭৯ দিন পর বন্ধ থাকার পর আগামী শনিবার (১৩ জুন) থেকে পুনরায় চালু হচ্ছে দেশের একমাত্র চতুর্থ দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর।

আজ বৃহস্পতিবার দুপুরে বাংলাবান্ধা স্থলবন্দরের হল রুমে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৪ মার্চ থেকে দেশের বিভিন্ন স্থলবন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি বন্ধ করে সরকার। তবে গত কয়েক দিন ধরে স্বাস্থ্য বিধি মেনে পুনরায় দেশের স্থলবন্দরগুলো চালু করা হলেও করোনার প্রকোপ রোধে আপাতত বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ ও পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন।

তবে আজ হঠাৎ করে বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন শেষে এক জরুরি বৈঠক শেষে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে পুনরায় আগামী শনিবার থেকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি চালুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

এ সময় স্থলবন্দর পরিদর্শন ও জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক খন্দকার আনিসুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত, পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজের সভাপতি শরীফ হোসেন, পঞ্চগড় জেলা আমদানি ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা প্রমুখ।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ও যাত্রী পারাপার বন্ধ
ইতিহাস গড়ল ইউএস-বাংলা, আবুধাবিতে বেসরকারি ফ্লাইট চালু
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
X
Fresh