• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে মাছ ও মুরগির বাজারের দুর্গন্ধে অতিষ্ঠ মানুষ

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৬ জুন ২০২০, ১৩:২০
পঞ্চগড় মাছ মুরগি
ছবি সংগৃহীত

পঞ্চগড় শহরের সরকারি অডিটোরিয়াম চত্বর। অডিটোরিয়াম চত্বর ঘিরে সামাজিক সংস্কৃকি কর্মীসহ নানা রকম মানুষের ভিড়ে মুখরিত হয়ে উঠত।

যেখানে সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন মানুষের কণ্ঠে কবিতা,গান নাচের অনুশীলনের বিভিন্ন আওয়াজ দূর থেকে শুনে মানুষ কাছে ছুটে যেতো দেখতে। সেখানে করোনাভাইরাস হঠাৎ বদলে দিয়েছে এই অডিটোরিয়ামের পুরো চিত্র এখন আর আর কিছুই শোনা যায় না, এখন শুধু বেড়িয়ে আসে মাছ মুরগির নাড়ি ভুরির পচা দুর্গন্ধ

অডিটোড়িয়ামের সামনের শহরের প্রধান সড়ক ব্যাংক থাকায় পচা দুর্গন্ধে অতিষ্ঠ সাধারণ মানুষ পথচারীরা প্রশাসন লকডাউন ঘোষণার পর সামাজিক দূরত্ব নিশ্চিত দূরত্ব বজার রাখার জন্য মাছ মুরগির বাজার স্থানান্তরিত করে সরকারি অডিটোরিয়াম চত্বরে মাছ মুরগির বাজার নির্ধারণ করে দেয়।

শনিবার সকালে সরেজমিনে দেখা যায়,মাছ মুরগির দোকানগুলোতে মাছ মুরগি ক্রেতাদের কাছে বিক্রি করে মাছ মুরগির নাড়ি ভুরি অডিটোরিয়ামের ফেলছে তারা।

এদিকে অডিটোরিয়ামের পাশে জেলা পরিষদের প্রধান কর্মকর্তা,সিভিল সার্জনের বাসভবন,সোনালী ব্যাংক করোনা আক্রান্ত রোগীদের জন্য মা শিশু কল্যাণ কেন্দ্রে অস্থায়ী করোনা ডেডিকেডেট হাসপাতাল থাকা সত্বেও প্রশাসনের নাকের ডগায় মাছ মুরগির পচা দুর্গন্ধ দূর করার কোনও ব্যবস্থার উদ্যোগ নিচ্ছে না প্রশাসন

বিষয়ে মাছ মুরগীর দোকানদারদের সঙ্গে কথা বললে তারা একে অপরকে দোষারোপ করে জানান, মাছের দোকানদার মাছের নাড়ি ভুড়ি ফেলে অন্যদিকে মাছের দোকানদাররা মুরগির বর্জ ফেলে দেয়ার কারণে দুর্গন্ধ হওয়ার কথা বলে।

আরিফ হোসেন নামে এক পথচারী জানান, মাছ মুরগির বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখার জায়গায় মানুষের উপচে পড়া ভিড়। ফলে যে যার ইচ্ছে মতো মাছ মুরগির দোকানের সামনে ভিড় করছে।

একই কথা জানান , মাছ ক্রয় করতে আসা বসির আলম নামে এক ক্রেতা। তিনি জানান, যে দুর্গন্ধ করে তাতে মাছ মুরগির বাজারের আশপাশে থাকা যায় না

বিষয়ে সংস্কৃতি কর্মী মোস্তাফিজুর রহমান জানান, অডিটোরিয়ামে বিভিন্ন সাংস্কৃতিক নাট্যদলের কার্যালয় রয়েছে। যেখানে আমরা সংস্কৃতি কর্মীরা বিভিন্ন চর্চা করি তাছাড়া অডিটোরিয়াম, মুক্তমঞ্চে চত্বরে বিভিন্ন মেলা, সভা, সেমিনার অনুষ্ঠান হলেও এখন বাজার বসছে। কিন্তু মাছ মুরগির বাজারের দুর্গন্ধে পুরো এলাকার পরিবেশ আজ দূষিত হয়ে যাচ্ছে।

তবে পঞ্চগড় পৌরসভার মেয়র তহিদুল ইসলাম জানান, আসলে করোনা প্রকোপ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে প্রশাসন মুরগির মাছের বাজার স্থানান্তর করে অডিটোরিয়ামে নির্ধারণ করেছে। দুর্গন্ধ দূর করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘হিটস্ট্রোকে মারা যাচ্ছে দিনে লক্ষাধিক মুরগি’
কাপ্তাই হ্রদে ৩ মাস মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরু
জালে ধরা পড়ল ৪০০ কেজি ওজনের ‘তলোয়ার’ মাছ
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
X
Fresh