spark
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ৩০৯৯ জন, সুস্থ হয়েছেন ৪৭০৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

প্রধানমন্ত্রীর কাছে সহায়তার আবেদন

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকরাম চৌধুরীর জীবন সংকটাপন্ন

স্টাফ রিপোর্টার, আরটিভি অনলাইন
|  ০৫ জুন ২০২০, ২১:১৬
Chandpur Press Club President Ikram Chowdhury's life  crisis
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক ইকরাম চৌধুরী

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আই-এর স্টাফ রিপোর্টার, জাগো নিউজের জেলা প্রতিনিধি এবং দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক সাংবাদিক ইকরাম চৌধুরী গত আড়াই মাস যাবৎ গুরুতর অসুস্থ অবস্থায় চাঁদপুর শহরের নাজিরপাড়াস্থ বাসায় দিন কাটাচ্ছেন। বর্তমানে তার জীবন সংকটাপন্ন। 

এ মুহূর্তে জীবন বাঁচাতে তার পরিবার উন্নত চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। 
পরিবারের সদস্যরা জানান, লকডাউনের কারণে এ মুহূর্তে ঢাকায়ও নিতে পারছে না তার পরিবার। তার শারীরিক অবস্থা কখনো উন্নতি আবার কখনো অবনতি ঘটছে। বাসায় সেভাবে চিকিৎসাও হচ্ছে না। এখন শুধু ওষুধের উপর চলছে। প্রতিদিনই তার তিন থেকে চার হাজার টাকার ওষুধ সেবন করতে হচ্ছে। 

বর্তমানে তার দু’টি কিডনিই সম্পূর্ণ অকেজো। ঠিক মতো খেতে পারছেন না। নড়া-চড়াও করতে পারছেন না। শুয়ে বসে দিন কাটাচ্ছেন তিনি। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী তার উন্নত চিকিৎসার জন্য ভারতে নেয়া প্রয়োজন। সেখানে কিডনি প্রতিস্থাপন করতে হবে। এ জন্য প্রচুর টাকার প্রয়োজন।

সাংবাদিক ইকরাম চৌধুরীর ছেলে ও মেয়ে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার পিতার জীবন বাঁচাতে আকুল আবেদন জানিয়েছেন। ‘চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি আমাদের পিতা ইকরাম চৌধুরীর জীবন সংকটাপন্ন। এ মুহূর্তে আমাদের পিতার জীবন বাঁচাতে উন্নত চিকিৎসার প্রয়োজন। ভারতে গিয়ে আমাদের পিতার শরীরে এখনই একটি কিডনি প্রতিস্থাপন করার প্রয়োজন। যার জন্য ৩৫ লক্ষাধিক টাকা ব্যয় হতে পারে। 

কিন্তু এত বিশাল পরিমাণ টাকা ব্যয় করা আমাদের পরিবারের পক্ষে মোটেও সম্ভব নয়। আমরা দুই ভাই-বোন এখনও অধ্যয়নরত। এমতাবস্থায় আমাদের পরিবারের পক্ষ থেকে আমাদের সাংবাদিক পিতাকে বাঁচানোর জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমাদের আর্জি আপনি আর্থিক সহায়তা দিয়ে আমাদের পিতাকে বাঁচান। 

আপনার আন্তরিক সহযোগিতা পেলে নিশ্চয়ই আমাদের পিতা আল্লাহ্‌’র রহমতে সুস্থ হয়ে দেশের কল্যাণে আবারও সাংবাদিকতার পেশায় ফিরে আসতে পারবেন। আমারা বিশ্বাস করি চাঁদপুরের সফল সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি মহোদয় বিষয়টি অবগত আছেন। তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এ আর্থিক সহযোগিতার আর্জি করছি বিনীত ভাবে।’

চাঁদপুরের সাংবাদিক মহলের প্রত্যাশা এ মুহূর্তে জীবন বাঁচাতে তার পরিবার উন্নত চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন। এ জন্য চাঁদপুরের কৃতিসন্তান মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির মাধ্যমে প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহযোগিতা পেলে ভারতে নিয়ে কিডনি প্রতিস্থাপন করবে বলে পারিবারিক সূত্রে বিষয়টি জানিয়েছেন। 

সাংবাদিক ইকরাম চৌধুরীর সহযোগিতায় ইতিমধ্যে অনেকই এগিয়ে এসেছেন। বিশেষ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, চাঁদপুর জেলা প্রশাসন, চাঁদপুর প্রেসক্লাব, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম, চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনসহ আরও অনেকেই আর্থিক সহযোগিতা করেছেন। কিন্তু তার উন্নত চিকিৎসার জন্য বিশাল অংকের অর্থের প্রয়োজন। তাই ব্যক্তিগত কিংবা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও তার চিকিৎসার জন্য আর্থিক সাহায্যে এগিয়ে আসার আহবান জানিয়েছেন সাংবাদিক মহল। 

পাশাপাশি তার উন্নত চিকিৎসার জন্য চাঁদপুরের কৃতিসন্তান মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপিরও জোরালো হস্তক্ষেপ কামনা করেছেন সাংবাদিক সমাজ। চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজখবর রাখছেন এবং সবধরনের সহযোগিতারও চেষ্টা করছেন। 

এ ব্যাপারে তার ছোট ভাই চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক শরীফ চৌধুরী জানান, সাংবাদিক ইকরাম চৌধুরী দীর্ঘদিন যাবৎ গুরুতর অসুস্থ অবস্থায় শহরের নাজিরপাড়াস্থ বাসায় দিন কাটাচ্ছেন। তার দু’টি কিডনিই অকেজো হয়ে গেছে। 

তিনি দীর্ঘদিন যাবৎ কিডনি, ডায়াবেটিক ও হৃদরোগসহ নানা জটিল রোগেও আক্রান্ত।  তার উন্নত চিকিৎসা প্রয়োজন। তার উন্নত চিকিৎসার জন্য মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি’র মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি। এ মুহূর্তে তার জীবন বাঁচাতে বিদেশে চিকিৎসা ব্যবস্থার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করছি। 

আর কোনো সহৃদয় ব্যক্তি সাহায্য পাঠাতে চাইলে এই নম্বরে ০১৮১৭৩৮৬২০১ (ইকরাম চৌধুরী) ও ০১৮১১৪৭৯১৭১ (আবরার ছেলে) যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮৬৮৯৪ ৯৮৩১৭ ২৩৯১
বিশ্ব ১২৮৫৯০৩০ ৭৪৯৩৭৭৪ ৫৬৭৯৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়