itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

লিবিয়ায় বাংলাদেশি হত্যা: পাচারের মামলায় মাদারীপুরে ২ জন গ্রেপ্তার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ জুন ২০২০, ১৭:৩৮ | আপডেট : ০১ জুন ২০২০, ১৮:৪৮
Bangladeshi murder in Libya: Two arrested in Madaripur in trafficking case
ফাইল ছবি
লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে মাদারীপুরের তিন পরিবারের করা মামলায়  দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাজৈর উপজেলার জুলহাস সরদার এবং মাদারীপুর সদর উপজেলার দিনা বেগম। 

জানা যায়, তিন পরিবারের পক্ষ থেকে থানায় ১৪ জনকে আসামি করে তিনটি মামলা করা হয়। তাদের মধ্যেই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে রাজৈর ও সদর মডেল থানার ওসি জানিয়েছেন।

রা‌জৈর থানার ওসি মো. শওকত জাহান ব‌লেন, লিবিয়ায় ২৬ বংলাদেশিকে হত্যার খবর পেয়ে এলাকাবাসী স্থানীয় দালাল জুলহাসের বাড়ি ঘেরাও করে। পরে পুলিশ জুলহাসকে উদ্ধার করে হেফাজতে নেয়। এ সময় জুলহাস জানায় তিনি করোনাভাইস পরীক্ষা করতে দিয়েছেন। তাই তাকে জেলাহাজতে না নিয়ে মাদারীপুর সদর হাসাপাতালে আইশোলেশনে রাখা হয়।

পরে লিবিয়ায় নিহত জুয়েলের বাবা রাজ্জাক হাওলাদার বাদী হয়ে দালাল জুলহাস সরদারসহ ৪ জনের নামে মানব পাচার আইনে শুক্রবার মামলা করেন। আর শ‌নিবার রাজৈর থানার বদরপাশা ইউনিয়নের নিহত রহিম খালাসীর ভাই আবু সাইদ খালাসী বাদী হয়ে আরেকটি মামলা করেন। জুলহাস ওই দুই মামলারই আসামি।

এদিকে মাদারীপুর সদর ম‌ডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, লিবিয়ায় নিহত দুধখালি ইউনিয়নের মো. শামিমের বাবা আব্দুল হালিম মিয়া বাদী হয়ে রোববার একটি মামলা করেন। ওই মামলায় দালাল নজরুল ইসলামসহ তিনজনকে আসামি করা হয়। পরে রোববার রাতেই মামলার আসামি নজরুলের স্ত্রী দিনা বেগমকে গ্রেপ্তার করা হয়। বাকিদের ধরতে অভিযান চলছে।

গত ২৮ মে লিবিয়ার ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণের শহর মিজদাহতে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করে একদল মানব পাচারকারী ও তাদের স্বজনরা।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়